ঢাকা শুক্রবার, ১২ আগস্ট, ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

শ্রীলঙ্কাতেই হবে এশিয়া কাপ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৭:৪৫ পিএম, ৫ জুলাই, ২০২২
শ্রীলঙ্কাতেই হবে এশিয়া কাপ

তবুও আগামী ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর শ্রীলঙ্কার মাটিতে অনুষ্ঠিত হওয়ার কথা এশিয়া কাপ ক্রিকেট। রোটেশন অনুযায়ী এশিয়া কাপের স্বাগতিক এই দ্বীপ দেশটি।

শ্রীলঙ্কার সাম্প্রতিক তীব্র আর্থিক, খাদ্য ও জ্বালানি সঙ্কট এবং সরকার বিরোধী আন্দোলনে রাজপথ উত্তাল হওয়ায় ৬ দেশের অংশগ্রহনে সে দেশে এশিয়া কাপ আয়োজন ভাবিয়ে তুলেছে।

বিকল্প স্বাগতিক হিসেবে বাংলাদেশ এবং সংযুক্ত আরব আমিরাতের নামও আছে বিবেচনায়। তবে চরম আর্থিক এবং রাজনৈতিক সংকটের মধ্যে অস্ট্রেলিয়া ক্রিকেট দলকে আতিথ্য দিচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট।

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের পূর্ণাঙ্গ সফর সফলভাবে সম্পন্ন হওয়ার পথে এখন। সে কারণেই এশিয়া কাপ শ্রীলঙ্কায় আয়োজনে অনিশ্চয়তা যাচ্ছে কেটে। শ্রীলঙ্কাতেই এশিয়া কাপ পূর্ব নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হবে বলে আশাবাদি বিসিবি সিইও নিজামুদ্দিন চৌধুরী সুজন।

মঙ্গলবার মিরপুরে সাংবাদিকদের তিনি বলেন,‘মূলত এশিয়া কাপের সিদ্ধান্ত এসিসি থেকেই আসবে। এখন পর্যন্ত যা জানি, তাতে শ্রীলঙ্কাই আয়োজন করছে। ইতোমধ্যে অস্ট্রেলিয়া শ্রীলঙ্কা সফর করেছে। তাদের হোস্টিংয়ের চ্যালেঞ্জ হয়ত কাটিয়ে উঠেছে। আমরা আশা করছি নির্ধারিত সময়েই এশিয়া কাপ হবে। বাংলাদেশের সাথে ভারত-পাকিস্তানের মত হাই প্রোফাইল দলগুলোও যাবে। তাই আমাদের চেয়ে এসিসিই এটা নিয়ে বেশি ভাবছে। আশা করি বিষয়টা তারা সেভাবেই সামাল দিবে।’

একুশে সংবাদ/এসএস