ঢাকা বুধবার, ০৬ জুলাই, ২০২২, ২১ আষাঢ় ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

ম্যাথিউসের স্বপ্ন ভেঙে হাসঁছে বাংলাদেশ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৬:০১ পিএম, ১৬ মে, ২০২২
ম্যাথিউসের স্বপ্ন ভেঙে হাসঁছে বাংলাদেশ

চট্টগ্রাম টেস্টে অ্যাঞ্জেলো ম্যাথিউসের স্বপ্ন ভঙে দ্বিতীয় দিন শেষে হাঁসছে বাংলাদেশ। সোমবার টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে স্বাগতিকরা পিছিয়ে আছে ৩২১ রানে। পিছিয়ে থাকলেও দিনটা নিজেদের করে নিয়েছে মুমিনুলরা।

ম্যাথিউসের অসাধারণ ব্যাটিংয়ে ৩৯৭ রান সংগ্রহ করে সফরকারীরা শ্রীলঙ্কা। জবাবে নিজেদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে বিনা উইকেটে ৭৬ রান তুলেছে বাংলাদেশ। তামিম ইকবাল ৩৫ ও মাহমুদুল হাসান জয় ৩১ রানে অপরাজিত আছেন।

সকালে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ৪ উইকেট হারিয়ে ২৫৮ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে লঙ্কানরা। শুরুতেই অ্যাঞ্জেলো ম্যাথিউসকে সাজঘরে ফেরানোর সুযোগ ছিল বাংলাদেশের সামনে। কিন্তু উইকেটের পেছনে সেই ক্যাচ ধরেও বুঝতে পারেননি লিটন কুমার। জোড়ালো আবেদনও করেননি!

ফলে দিনের শুরুতেই সাফল্য পেতে পরে অনেকটা সময় অপেক্ষা করতে হয় স্বাগতিকদের। দিনেশ চান্ডিমালের শট নির্বাচনের দায়টাই তাতে বেশি। আগের দিন দুই উইকেট নেওয়া নাঈমের অফ স্টাম্পের বলকে রিভার্স সুইপ করতে যান তিনি। ওই বল গিয়ে লাগে তার প্যাডে। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি চান্ডিমাল। ২ চার ও ৩ ছক্কায় ৬৬ রান করেন এই ব্যাটার। ভেঙে যায় ম্যাথিউসের সঙ্গে তার ১৩৬ রানের জুটি।  

এরপর দ্রুতই আরও তিন উইকেট তুলে নিয়ে খেলায় ফিরে বাংলাদেশ। সাকিব-নাঈমদের বোলিং তোপে বিদায় নেন নিরোশান ডিকভেলা, রামেশ মেন্ডিস ও লাসিথ এম্বোলদোনিয়া। ৪ উইকেটে ৩১৯ রান থেকে ৩২৮ রানেই আট উইকেট হারায় লঙ্কানরা। কিন্তু বাংলাদেশের গলার কাটা হয়ে উইকেটে থেকে যান ম্যাথিউস। তাকে শেষদিকে সঙ্গ দেন বিশ্ব ফার্নান্দো।  

১৭ রান করলেও ৮৪ বল খেলেন তিনি। যদিও অন্য প্রান্তে ম্যাথিউসকে ফিরিয়ে শ্রীলঙ্কার ইনিংসের ইতি টেনে দেন নাঈম। বিদায়ের আগে ৩৯৭ খেলে ১৯ চারের সঙ্গে ১ ছক্কা করেন ১৯৯ রান। মাত্র এক রানের জন্য ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি থেকে বঞ্চিত হন তিনি। বাংলাদেশের পক্ষে নাঈম ৬, সাকিব ৩ ও নাঈম হাসান নিয়েছেন এক উইকেট।  

শেষ বিকেলে নিজেদের প্রথম ইনিংসের ব্যাটিংয়ে নামেন মাহমুদুল হাসান জয় ও তামিম ইকবাল। দুটি ভুল শট ছাড়া দারুণ সব শট খেলেছেন তারা। তাদের জুটিই দ্বিতীয় দিন শেষে এগিয়ে রাখছে বাংলাদেকে। আগামীকাল টেস্টে তৃতীয় দিনেও এমন ব্যাটিং করে যেতে পারলে বাংলাদেশ অনেকটা এগিয়ে যাবে।!

একুশে সংবাদ/এসএস