AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উসমানের জন্য ‘মদ-উদযাপন’বন্ধ রাখল অস্ট্রেলিয়া


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:২১ পিএম, ১৭ জানুয়ারি, ২০২২
উসমানের জন্য ‘মদ-উদযাপন’বন্ধ রাখল অস্ট্রেলিয়া

ছবি: সংগৃহীত

ইংল্যান্ডজে গুড়িয়ে অ্যাশেজ জিতেছে অস্ট্রেলিয়া। এই জয়ে পেছনে কম-বেশি সবারই অবদান আছে। শুরুর তিন ম্যাচে ব্রাত্য উসমান খাজাও চতুর্থ টেস্টে দলে এসেই করেছেন জোড়া সেঞ্চুরি। খেলেছেন শেষ ম্যাচেও। অ্যাশেজের উদযাপনে তার অধিকারটাও কম নয়। 

কিন্তু মুসলিম হওয়ায় তার উদযাপনে বাধা হয়ে দাঁড়াতে পারত দলের ‘শ্যাম্পেন-উদযাপন’। অধিনায়ক প্যাট কামিন্সের কল্যাণে শেষমেশ তা হয়নি। তাকে উদযাপনের অংশ করে নিতে দলের ‘মদ-উদযাপন’ক্ষণিকের জন্য বন্ধই রাখলেন তিনি।

রোববার শেষ ম্যাচে অস্ট্রেলিয়াকে ইংলিশরা রীতিমতো চোখরাঙানিই দিচ্ছিল। ২৭১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বিনা উইকেটে ৬৮ তুলে ফেলেছিল দলটি। এরপরই অবশ্য ম্যাচে ফেরে অজিরা। ৫৬ রানের ব্যবধানে তুলে নেয় সফরকারীদের ১০ উইকেট। তাতে শেষ ম্যাচেও ১৪৫ রানের বিশাল জয় পায় অজিরা, সিরিজটা জেতে ৪-০ ব্যবধানে, ধরে রাখে অ্যাশেজ। 

ক্রিকেট ইতিহাসের সবচেয়ে পুরনো এই লড়াইয়ে জিতে অজিরা মাতে বাঁধভাঙ্গা উল্লাসে। শিরোপা মঞ্চে আনুষ্ঠানিক উদযাপনের সময় দেখা মেলে দারুণ এক নজিরের। অধিনায়ক কামিন্সের হাতে শিরোপা তুলে দেওয়ার সময় মঞ্চে উঠে আসছিল পুরো দল, দু’জনের হাতে ছিল দুটো শ্যাম্পেনের বোতল। তা দেখে কিছুটা দূরেই দাঁড়িয়ে ছিলেন খাজা। মুসলিম হিসেবে মদ ছোঁয়াতেও বারণ তার, তাই সেটা মেনেই তিনি ছিলেন নিরাপদ দূরত্বে।

তবে বিষয়টা চোখে পড়তেই সতীর্থদের মদের ছিপি খুলতে বারণ করেন কামিন্স। উদযাপনে ডেকে আনেন খাজাকে। চলে শিরোপার উদযাপন, তোলা হয় ছবি। এরপরই নেমে গেছেন খাজা। তখন আবার নিজেদের শ্যাম্পেন-উদযাপন শুরু করেন কামিন্সরা।

তবে মুসলিম সতীর্থের জন্য কামিন্সরা ‘মদ-উদযাপন’বন্ধ রেখে যে নজির স্থাপন করেছেন, তার ভূয়সী প্রশংসা চলছে এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে। আন্তর্জালে সাড়া ফেলেছে সে ভিডিও ক্লিপ; বাহবা পাচ্ছেন অধিনায়ক কামিন্স, পাচ্ছে তার দলও।

একুশে সংবাদ/এসএস

Link copied!