ঢাকা বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি, ২০২২, ১৩ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

ইমরুলের ব্যাটে জিতল পূর্বাঞ্চল


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৬:০৬ পিএম, ১৩ জানুয়ারি, ২০২২
ইমরুলের ব্যাটে জিতল পূর্বাঞ্চল
ছবি: বিসিবি

ছবি: বিসিবি

প্রথমে ব্যাট হাতে ফিফটির পর বোলিংয়েও ৩ উইকেট তুলে নিয়েছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। কিন্তু তার এমন অসাধারণ অলরাউন্ড নৈপুণ্যকে ছাপিয়ে গেলেন ইমরুল কায়েস। তাতেই রিয়াদের বিসিবি উত্তরাঞ্চলের বিপক্ষে জয় তুলে নিল ইমরুলের দল ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল।
  
বৃহস্পতিবার বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ওয়ানডে ফরম্যাটের ম্যাচে সিলেটে উত্তরাঞ্চলকে ৪ উইকেটে হারিয়েছে পূর্বাঞ্চল। শুরুতে ব্যাট করে সব উইকেট হারিয়ে ২১৬ রান সংগ্রহ করে উত্তরাঞ্চল। জবাবে ৬ উইকেট হারিয়ে ৭৩ বল হাতে রেখেই লক্ষ্য পেরিয়ে যায় পূর্বাঞ্চল।

টস হেরে ব্যাটিংয়ে নেমে দলীয় ২৫ রানেই ৩ উইকেট হারিয়ে বসে উত্তরাঞ্চল। এরপর মার্শাল আইয়ুব ও মাহমুদউল্লাহ মিলে ১২০ রানের দারুণ এক জুটি গড়েন। মাহমুদউল্লাহর ব্যাট থেকে আসে ৮৭ বলে ৪ চারে সাজানো ৬৬ রানের ইনিংস। আর অধিনায়ক আইয়ুব ৭৪ বলে ৩ চারে ৫৪ রান করে বিদায় নেন। কিন্তু তাদের বিদায়ের পর কার্যত উত্তরাঞ্চলের আর কোনো ব্যাটার সেভাবে দাঁড়াতেই পারেননি। এর মধ্যে মাহমুদউল্লাহসহ দলের আরও দুই ব্যাটার আবার শিকার হয়েছেন রানআউটের।  

বল হাতে পূর্বাঞ্চলের নাঈম হাসান নিয়েছেন ৩ উইকেট। ২ উইকেট গেছে তানভীর ইসলামের ঝুলিতে। আর ১টি করে উইকেট পেয়েছেন রুবেল হোসেন ও আলাউদ্দিন বাবু।

জবাবে পূর্বাঞ্চলের শুরুটা অবশ্য ভালো হয়নি। ৬ বল মোকাবিলা করলেও কোনো রান করার আগেই বিদায় নেন ওপেনার প্রীতম কুমার। তবে আরেক ওপেনার তামিম ইকবালকে নিয়ে দারুণভাবে ঘুরে দাঁড়ান ইমরুল। দুজনে মিলে ৫৩ রানের জুটি গড়েন। তামিম ৩৮ বলে ৩ চার ও ১ ছক্কায় ৩৫ রান করে বিদায় নিলেও ইমরুল রানের চাকা সচল রাখেন। অধিনায়ককে সঙ্গ দেন আফিফ হোসেন (২৬) ও শাহাদাত হোসেন (২৬)। ইমরুল ফিফটি তুলে নেওয়ার পর হাত খুলে খেলতে গিয়ে বিদায় নেন ৭১ রানে। ৮১ বলের এই ইনিংসটি ৮ চারে সাজানো। বাকি কাজ লোয়ার মিডল অর্ডারের ব্যাটাররা সেরে নেন।  

বল হাতে উত্তরাঞ্চলের মাহমুদউল্লাহ ৩ উইকেট নেন। এছাড়া ১টি করে উইকেট যায় শফিউল ইসলাম, শফিকুল ইসলাম ও সাঞ্জামুল ইসলামের ঝুলিতে। ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন ইমরুল কায়েস।

একুশে সংবাদ/এসএস