ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর, ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

হারের বৃত্তেই ঘুরপাক খাচ্ছে বাংলাদেশ!


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০১:২৫ পিএম, ২৮ মার্চ, ২০২১
হারের বৃত্তেই ঘুরপাক খাচ্ছে বাংলাদেশ!

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ৬৬ রানের বড় ব্যবধানে হারিয়েছে নিউজিল্যান্ড। কিউইদের দেয়া ২১১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৪৪ রান করতে সক্ষম হয় মাহমুদুল্লাহ রিয়াদের দল। এতে ১-০তে এগিয়ে গেল টিম সাউদিরা। ফলে হারের বৃত্তেই ঘুরপাক খাচ্ছে বাংলাদেশ!

রোববার হ্যামিল্টনের সেডন পার্কে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। স্বাগতিকদের বড় রানের জবাবে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। তৃতীয় ওভারেই ফিরে যান লিটন দাস। ৫ বলে চার রান করেন এই ওপেনার। ব্ল্যাকক্যাপস অধিনায়ক টিম সাউদির বলে ইশ সোধির হাতে ক্যাচ তুলে মাঠ ছাড়েন তিনি। অন্যদিকে ১৮ বলে ২৭ রান করে লকি ফার্গুসনের এলবিডব্লিউ ফাঁদে পড়েন নাইম শেখ।

তিন নম্বরে ব্যাট করতে নেমে ৬ বল খেলে ৫ রান করেন সৌম্য সরকার। সমান সংখ্যক বল খেলে চার রান করে বিদায় নেন মোহাম্মদ মিঠুন। ৯ বলে ১১ রান তুলেন মাহমুদুল্লাহ রিয়াদ। অন্যদিকে এক বল খেলে রানের খাতাই খুলতে পারেননি মেহেদী হাসান। চার জনের উইকেটই তুলেন ইশ সোধি।

৫৯ রানে ৬ উইকেট হারিয়ে বিপাকে পড়তে হয় সফরকারীদের। সপ্তম উইকেটে আফিফ হোসেন আর মোহাম্মদ মিঠুন মিলে ৫৬ বলে ৬৩ রানের জুটি গড়েন।

৩৩ বলে ৪৫ রান করে ফার্গুসনের বলে বোল্ড হন আফিফ। অন্যদিকে সাত বলে ৫ রান করেন অভিষিক্ত শরিফুল ইসলাম। হামিশ বেনেথের বলে মার্টিন গাপটিলের হাতে ক্যাচ দিয়ে ফেরত যান তিনি।

শেষ পর্যন্ত ৩৪ বলে ৩৪ রান করেন সাইফ উদ্দিন। এক বল খেলে রান তুলতে পারেননি নাসুম আহমেদ।

এর আগে ব্যাটিং এ নেমে ডেভন কনওয়ে ও উইল ইয়ংয়ের আক্রমণাত্মক ব্যাটিংয়ে ৩ উইকেটে ২১০ রান তোলে নিউজিল্যান্ড।

৫২ বলে অপরাজিত ৯২ রান করেন কনওয়ে। ৩০ বলে ইয়ংয়ের ব্যাট থেকে আসে ৫৩ রান। বাংলাদেশের পক্ষে ২ উইকেট নেন ম্যাচে অভিষিক্ত নাসুম আহমেদ। একটি উইকেট তুলে মেহেদী হাসান।

এদিকে কাঁধের আঘাতের কারণে বিশ্রাম দেয়া হয় মুশফিকুর রহিমকে। তার বদলে উইকেটের পেছনে দায়িত্ব পালন করেন লিটন দাস।

বাংলাদেশের হয়ে প্রথমবারের মতো টি-টোয়েন্টি খেলতে নামেন পেসার শরিফুল ইসলাম ও স্পিনার নাসুম আহমেদ। অন্যদিকে নিউজিল্যান্ডের হয়ে অভিষেক হয় ফিল অ্যালেন ও উইল ইয়ংয়ের।

সংক্ষিপ্ত স্কোর:

নিউজিল্যান্ড: ২১০/৩ (২০ ওভার) (ইয়ং ৫৩, কনওয়ে ৯২*, ফিলিপ্স ২৪*; নাসুম ২/৩০, মেহেদী ১/৩৭)

বাংলাদেশ: ১৪৪/৮ (২০ ওভার)  (নাঈম ২৭, আফিফ ৪৫, সাইফউদ্দিন ৩৪; সোধি ৪/২৮, ফার্গুসন ২/২৫

৫২ বলে ৯২ রান করে ম্যাচ সেরা হয়েছেন ডেভন কনওয়ে।

আগামী ৩০ মার্চ নেপিয়ারে দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দুই দল। বাংলাদেশ সময় দুপুর ১২টায় শুরু হবে ম্যাচটি।


একুশে সংবাদ/আ/আ