ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ, ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

সবার আগে দেশ -মুস্তাফিজ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:৪৭ পিএম, ২৩ ফেব্রুয়ারি, ২০২১
সবার আগে দেশ -মুস্তাফিজ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার জন্য ছুটি নিয়েছেন সাকিব আল হাসান। এতে খানিক বিব্রত বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সাকিবের ছুটি মঞ্জুর করলেও নাখোশ বিসিবি। প্রশ্ন উঠেছে তবে কী সাকিবের মতো আইপিএলে দল পাওয়া আরেক ক্রিকেটার মুস্তাফিজুর রহমানও কি ছুটি চাইবেন? সে সিদ্ধান্ত অবশ্য মুস্তাফিজের কোর্টেই ছেড়ে দিয়েছে বিসিবি।

মিরপুর অ্যাকাডেমি মাঠে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে মুস্তাফিজ বলেন, ‘আমার কাছে সবার আগে প্রাধান্য পাবে দেশ। শ্রীলঙ্কা সফরে টেস্ট স্কোয়াডে থাকলে আমি আইপিএল খেলতে যাবো না। তবে যদি দলে না থাকি বিসিবি অনুমতি দিলে রাজস্থানের হয়ে খেলবো।’

এর আগে ২২ ফেব্রুয়ারি আইপিএল ইস্যুতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতির সঙ্গে দেখা করেছেন মুস্তাফিজ। যেখানে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই টুর্নামেন্টে খেলার বিষয়টি মুস্তাফিজের ওপর ছেড়ে দিয়েছে বিসিবি। এ প্রসঙ্গে পাপন বলেছিলেন, ‘মুস্তাফিজ আজকে এসেছিল আমার কাছে দেখা করতে। সে আইপিএলের ব্যাপারে সে যাবে কি না জানতে চায়। আমি বলেছি দেখো এখানে আমার কিছুই বলার নাই তুমি যদি খেলতে না চাও বা ওইখানে যেতে চাও তাহলে আমাদের একটা চিঠি দিও। তখন আমরা তোমাকে আটকাবো না।’

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের নিলাম থেকে ১ কোটি রুপিতে মুস্তাফিজুর রহমানকে দলে নিয়েছে রাজস্থান রয়্যালস। সূচি চূড়ান্তি না হলেও ধারণা করা হচ্ছে এপ্রিলের প্রথম সপ্তাহে মাঠে গড়াতে পারে আইপিএলের ১৪তম আসর। এপ্রিলের মাঝামাঝিতে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ।

লঙ্কা সফরে দুটি টেস্ট খেলবে মুমিনুল হকের দল। যা আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত। আইপিএলের এবারের আসরে খেলতে যাবেন কিনা সে নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেননি মুস্তাফিজ। আইপিএলের নিলাম শুরুর আগে জানানো হয়েছিল এবারের পুরো মৌসুমে পাওয়া যাবে না বাংলাদেশের ক্রিকেটারদের। বিশ্বের সবেচেয়ে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে খেলার জন্য ইতোমধ্যে ছুটি নিয়েছেন সাকিব আল হাসান। যা নিয়ে ইতোমধ্যে শুরু হয়েছে আলোচনা-সমালোচনা।


একুশে সংবাদ/অ/আ