AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মেসিও হাঁটলেন রোনালদোর পথে


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:৩৮ পিএম, ২৪ জানুয়ারি, ২০২১
মেসিও হাঁটলেন রোনালদোর পথে

ক্রিশ্চিয়ানো রোনালদোর পথেই হাঁটলেন লিওনেল মেসি। সৌদি আরবের লোভনীয় এক প্রস্তাবকে রোনালদোর মতই ‘না’ বলে দিয়েছেন আর্জেন্টাইন কিংবদন্তী। এর আগে রোনালদোও এই প্রস্তাব প্রত্যাখ্যান করে দিয়েছিলেন।

দেশটির পর্যটন শিল্পকে বিশ্ব দরবারে আরও পরিচিত করতে নতুন প্রচারণা ক্যাম্পেইন ‘ভিজিট সৌদি’ চালু করতে যাচ্ছে সৌদি আরব। তারই অংশ হিসেবে মেসি- রোনালদোকে লোভনীয় প্রস্তাব দেয় তারা।

তাদের মুখ ব্যবহার করেই সৌদিতে পর্যটন শিল্পকে চাঙ্গা করার পরিকল্পনা করেছিল সেই দেশের সরকার। তাদের মূল লক্ষ্যই হচ্ছে, বিদেশী পর্যটকদের দেশে নিয়ে আসা ও দেশের পর্যটন শিল্পকে এগিয়ে নিয়ে যাওয়া। মানবাধিকারের অভাব রয়েছে বলে সৌদি আরবের দীর্ঘদিনের বদনাম। সেই বদনাম ঘোচানোর জন্যই রোনালদো, মেসির মতো তারকাদের তারা ব্যবহার করতে চাইছিল মত ওয়াকিবহাল মহলের। 

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে নতুন করে পৃথিবীর কাছে নিজেদের তুলে ধরতে চায় সৌদি। কিন্তু রোনালদো প্রস্তাব ফিরিয়ে দেওয়ার কয়েক ঘন্টা পর মেসিও না করে দেওয়ায় সেই পরিকল্পনা অনেকটাই ধাক্কা খেল।

যুক্তরাজ্যভিত্তিক গণমাধ্যম ‘টেলিগ্রাফ’-এর রিপোর্ট, তাদের একেব জনকে এই প্রচারণার বিনিময়ে বছরে ছয় মিলিয়ন ইউরো অফার করা হয়েছিল। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৬২ কোটি টাকা!


একুশে সংবাদ/আ

Link copied!