ঢাকা সোমবার, ০১ মার্চ, ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

মেসি বিহীন জয়ে শেষ ষোলতে বার্সা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:১৮ এএম, ২২ জানুয়ারি, ২০২১
মেসি বিহীন জয়ে শেষ ষোলতে বার্সা

মেসি বিহীন বার্সা দুটি পেনাল্টি মিসসহ অসংখ্য সুযোগ নষ্ট করে কোপা দেল রে'তে রীতিমত বিপদেই পড়তে যাচ্ছিল। তবে শেষ পর্যন্তকোন বিপদ ছাড়াই কষ্টর্জিত জয়ে শেষ ষোলতে জায়গা করে নিল তারা।
 গত রাতের ম্যাচে দাপট দেখিয়েই খেলেছে বার্সা। কিন্তু কোরনিয়ার রক্ষণ দেয়াল আর গোলরক্ষক রামোন হুয়ানের দুর্দান্ত পারফরম্যান্সে ছিটকে পড়ার শঙ্কা তৈরি হয়েছিল তাদের। প্রতিপক্ষের মাঠে ম্যাচের ৩৯তম মিনিটেই প্রথম সুযোগ হারায় বার্সেলোনা।

ডি বক্সে রোনালদ আরাহো ফাউলের শিকার হলে পেনাল্টি পায় অতিথিরা। কিন্তু মিরালেম পিয়ানিচের স্পট কিক ডানদিকে ঝাঁপিয়ে পড়ে আটকে দেন কোরনিয়া গোলরক্ষক রামোন।

গোলের জন্য মরিয়া বার্সা এরপর অনেকগুলো সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি। ৮০ মিনিটের মাথায় ফের পেনাল্টি পায় তারা। এবার ডি বক্সে ক্লেমো লংলে ফাউলের শিকার হন। পেনাল্টি কিক নেন উসমান ডেম্বেলে। কিন্তু তার শটে তেমন জোর না থাকায় সেটি পা দিয়ে সহজেই ঠেকিয়ে দেন রামোন।

৮৮ মিনিটে পিয়ানিচের বুলেট গতির আরেকটি শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন কোরনিয়া গোলরক্ষক। নির্ধারিত সময়ে গোলশূন্য ড্র নিয়েই মাঠ ছাড়ে দুই দল।

অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটেই গোলের দেখা পায় বার্সেলোনা। খেলা শেষ হওয়ার আগমুহূর্তে (১২১ মিনিট) দলকে আরও এক গোল এনে দেন মার্টিন ব্রাথওয়েট। এরই সুবাদে স্পেনের শীর্ষ তিন ক্লাবের একমাত্র দল হিসেবে বার্সা শুক্রবারের শেষ ষোলোর ড্রতে জায়গা করে নিয়েছে।


একুশে সংবাদ/জ/আ