ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর, ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭
Ekushey Sangbad
Janata Bank
করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে ব্যাঙ্গালুরুর বিশাল জয়


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
অক্টোবর ১৩, ২০২০, ০১:০৯ পিএম
কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে ব্যাঙ্গালুরুর বিশাল জয়

এবি ডি ভিলিয়ার্সের বিধ্বংসী ব্যাটিংয়ের পর বোলারদের দাপটে ৮২ রানের বিশাল জয় পেয়েছেন বিরাট কোহলিরা। আইপিএলের ২৮তম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে পাত্তাই দিল না রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

সোমবার শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা ব্যাঙ্গালুরু নির্ধারিত ওভার শেষে ২ উইকেট হারিয়ে ১৯৪ রান করে। জবাবে ৯ উইকেট হারিয়ে ১১২ রানে শেষ হয় কলকাতার ইনিংস।

১৯৫ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ব্যাঙ্গালুরু বোলারদের তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারায় কলকাতা ওপেনার শুবমান গিল ছাড়া আর কেউই বলার মতোর স্কোর করতে পারেনি। গিল ২৫ বলে ৩টি চার ও একটি ছক্কায় ৩৪ রান করে রান আউটের শিকার হন।

টস জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ডি ভিলিয়ার্সের মারকুটে অপরাজিত ফিফটিতে ভর করে দুই’শর কাছাকাছি স্কোর গড়ে কোহলির দল। ৩৩ বলে ৫টি চার ও ৬টি ছক্কায় ৭৩ রান করেন তিনি। ২৮ বলে ৩৩ রানে অপরাজিত থাকেন অধিনায়ক কোহলি। এছাড়া দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ৪৭ ও দেবদূত পাদিক্কাল ৩২ রান করেন।

ব্যাঙ্গালুরু বোলারদের মধ্যে ক্রিস মরিস ও ওয়াশিংটন সুন্দর ২টি করে উইকেট পান। এছাড়া নভদ্বীপ সাইনি, মোহাম্মদ সিরাজ, যুজভেন্দ্র চাহাল ও ইসুরু উদানা একটি করে উইকেট পান।

এ জয়ে পয়েন্ট টেবিলের তিনে উঠে এসেছে ব্যাঙ্গালুরু। ৭ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট দলটির। শীর্ষে দুইয়ে থাকা মুম্বাই ইন্ডিয়ান্স ও দিল্লি ক্যাপিটালস সমান পয়েন্ট পেলেও রান রেটে এগিয়ে রয়েছে।

দারুণ ব্যাটিংয়ের সুবাদে ম্যাচ সেরা নির্বাচিত হন ডি ভিলিয়ার্স।

একুশে সংবাদ/বা/বি আর