AB Bank
ঢাকা শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শেখ রাসেলের প্রতিকৃতিতে মালদ্বীপ আওয়ামী লীগের শ্রদ্ধা


Ekushey Sangbad
ওমর ফারুক খোন্দকার (অনিক), মালদ্বীপ
১২:৫০ পিএম, ১৯ অক্টোবর, ২০২৩
শেখ রাসেলের প্রতিকৃতিতে মালদ্বীপ আওয়ামী লীগের শ্রদ্ধা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেলের ৬০‍‍`তম জন্মদিন উপলক্ষে তার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন মালদ্বীপ শাখা আওয়ামী লীগের নেতাকর্মীরা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ।

বুধবার (১৮ অক্টোবর) স্থানীয় সময় রাত ৮টায় রাজধানী মালের সী-বিল্ডিং এর মিলনায়তনে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সংগঠনের যুগ্ম-সম্পাদক নুরে আলম রিন্টুর সঞ্চালনায়, সভাপতিত্ব করেন মালদ্বীপ শাখা আওয়ামিলীগের সভাপতি দুলাল মাতবর ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির সাধারণ সম্পাদক দুলাল হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে, সন্তান ও পরিবারের সদস্যদের কাছে বঙ্গবন্ধুর আদর্শ ও শেখ রাসেলের জীবনধারা তুলে ধরতে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক ও উন্নত বাংলাদেশ গড়ে তুলতে প্রবাসী বাংলাদেশিদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান বাংলাদেশ হাইকমিশনার এস এম আবুল কালাম আজাদ।

সভাপতিত্বের বক্তব্যে দুলাল মাতব বলেন, শেখ রাসেল আজ বেঁচে থাকলে নিশ্চই বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে প্রজন্মের নন্দিত নেতা হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ নির্মাণে ভূমিকা রাখতে পারতেন। তাঁর হত্যার মধ্য দিয়ে বাংলাদেশের একজন ভবিষ্যত নেতাকেই হারাতে হয়েছে এ জাতির। শেখ রাসেলকে আজ যথার্থভাবে স্মরণ করা হবে যদি আমরা বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে নিজ নিজ জায়গা থেকে দেশ গড়ার কাজে ভূমিকা রাখতে পারি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দূতাবাসের তৃতীয় সচিব চন্দন কুমার শাহা, মালদ্বীপ আওয়ামিলীগের উপদেষ্টা কাউছার আহমেদ, মুজিবুর রহমান, এনবিএল মানি ট্রান্সপার প্রা. লি. এর লোকাল ডিরেক্টর হান্নান খান কবির ও সিও মাসুদুর রহমান, সহ-সভাপতি মনির হোসেন, শাহ্ জালাল শিকদার, সমাজিক সংগঠন ইএসপিএন এর সভাপতি জাকির হোসেন, এআর মামুন, ড. সুজন পল, আবু রাসেল হাওলাদার, সাইফুল ইসলাম, মনির হোসেন, বসবাসরত স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার প্রবাসী নেতারা এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

এর আগে আলোচনা সভায় শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে একটি কেক কাটা হয় এবং বিশেষ দোয়া ও মুনাজাতের মধ্যে দিয়ে অনুষ্ঠান সমাপ্তি করেন মাওলানা তাইজুল ইসলাম।

একুশে সংবাদ/বিএইচ/এসআর
 

Link copied!