AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিডনিতে অনুষ্ঠিত হলো বৈধপথে রেমিটেন্স প্রেরণ বিষয়ক সেমিনার


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৩:৫৯ পিএম, ১৭ জুলাই, ২০২৩
সিডনিতে অনুষ্ঠিত হলো বৈধপথে রেমিটেন্স প্রেরণ বিষয়ক সেমিনার

বৈধপথে রেমিটেন্স প্রেরণে প্রবাসীদের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে অস্ট্রেলিয়ার সিডনিতে গত শুক্রবার (১৪ জুলাই) বাংলাদেশ হাইকমিশন এবং বাংলাদেশ কনসুলেট জেনারেল সিডনির উদ্যোগে এক সেমিনার অনুষ্ঠিত হয়।

 

সিডনিতে বাংলাদেশের কনসাল জেনারেল মোঃ শাখাওয়াত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন ওয়েস্টার্ন সিডনি বিশ্ববিদ্যালয়ের সিনিয়র লেকচারার মমতা বি চৌধুরী।

 

এসময় বাংলাদেশ হাইকমিশনের শ্রম কল্যাণ উইংয়ের কাউন্সেলর মোঃ সালাহউদ্দিন প্রবাসীদের ওয়েজ আর্নার্স ডেভোলপমেন্ট বন্ডে বিনিয়োগ করার আহবান জানান। তিনি প্রবাসীদের কল্যাণার্থে বাংলাদেশ সরকার গৃহীত বিভিন্ন পদক্ষেপ সেমিনারে উপস্থাপন করেন।

 

সেমিনারে বক্তারা বলেন, বৈধ চ্যানেলের মাধ্যমে প্রবাসীদের কষ্টার্জিত অর্থ দেশে প্রেরণের মাধ্যমে তাঁরা নিজেরা  ও দেশ উপকৃত হচ্ছে। বক্তারা উল্লেখ করেন, প্রবাসীদের অবদানকে উৎসাহিত করতে ২০১৯ সাল হতে বাংলাদেশ সরকার প্রবাসীদের প্রেরিত রেমিটেন্সের ওপর সরাসরি নগদ প্রণোদনা প্রদান করছে। বর্তমানে ২.৫% হারে এই প্রণোদনা প্রদান করা হচ্ছে।

 

প্রবাসীরা সরকারের উন্নয়নমূলক বিভিন্ন কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং প্রবাসীদের কল্যাণার্থে সরকারের সুদৃষ্টি কামনা করেন। 

 

একুশে সংবাদ/আ.জ.প্র/জাহা

Link copied!