AB Bank
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দক্ষিণ আফ্রিকার নওমুসলিম ইব্রাহীম রিচমুন্ডের প্রথম হজ্ব পালন


Ekushey Sangbad
মো.শরীফ উদ্দিন, দক্ষিণ আফ্রিকা
০৯:১৭ পিএম, ২ জুলাই, ২০২৩
দক্ষিণ আফ্রিকার নওমুসলিম ইব্রাহীম রিচমুন্ডের প্রথম হজ্ব পালন

দক্ষিণ আফ্রিকার নওমুসলিম ইব্রাহীম রিচমুন্ড ইসলাম ধর্ম গ্রহণের পর প্রথম হজ্ব পালন করতে সৌদিআরব গিয়াছেন। সাবেক এই ধর্ম যাজক ইব্রাহিম রিচমুন্ডকে সৌদির বাদশাহ সালমান হজ্ব পালন করতে সৌদিআরব আমন্ত্রণ জানিয়েছিলেন।

 

সোমবার (২৭ জুন) ইব্রাহীম রিচমুন্ড পবিত্র হজ্ব পালন করতে গিয়ে বলেছেন, এই প্রথম হজ্ব পালন করছি। পবিত্র নগরী মক্কায় প্রবেশ করে মনে হল নতুনভাবে জন্ম গ্রহণ করেছি। তাই তিনি প্রথমে সেজদায় লুটিয়ে পড়েন।

 

ইসলাম ধর্মের সান্নিধ্যে এসে সৃষ্টিকর্তার দিশা খুঁজে পেয়েছি। আল্লাহ আমাকে সঠিক পথের সন্ধান দিয়েছেন। পৃথিবীতে আমি সবচেয়ে বড় সুভাগ্যবান, মহান রব আমাকে সম্মানিত করেছেন। আল্লাহ পাকের শুকরিয়া ভাষায় বা কোনভাবে প্রকাশ করে শেষ করতে পারবোনা। এসময় আবেগ অনুভূতি প্রকাশ করে তিনি মক্কার পাহাড়ে অঝোরে কেঁদেছেন। মনে হলো আমার সেই স্বপ্ন আজ সত্যি হলো। আমি আমার ঠিকানা খুঁজে পেয়েছি।

 

ইব্রাহীম রিচমুন্ড দক্ষিণ আফ্রিকার কোয়াজুলু নাটাল প্রদেশের বাসিন্দা। মাত্র তিনমাস পুর্বে ঘুমের মধ্যে একটি স্বপ্ন দেখার পর তিনি ইসলাম ধর্মগ্রহণ করেন। মুসলমান হয়ে তিনি তার চা-র্চ থেকে হাজার হাজার (দশ হাজার) খ্রিস্টানকে ইসলামের পথে নিয়ে আসেন, আলহামদুলিল্লাহ।

 

একুশে সংবাদ/শ.উ.প্র/জাহা

Link copied!