AB Bank
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তারকা ফুটবলারের মৃত্যু


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৪৪ পিএম, ২১ মে, ২০২৪
তারকা ফুটবলারের মৃত্যু

চলে গেলেন পশ্চিম জার্মানির ডিফেন্ডার কার্ল হেইঞ্জ স্লেলিংগার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। এসি মিলানের সান রাফায়েল হাসপাতালে দীর্ঘদিন অসুস্থতার সঙ্গে লড়াই করে সোমবার (২০ মে) মারা যান। মঙ্গলবার (২১ মে) গণমাধ্যমে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়। খবর এপি

১৯৫৮ থেকে ১৯৭০ পর্যন্ত চারটি বিশ্বকাপ খেলেছেন স্নেলিংগার। তবে একবারও সোনালী ট্রফিতে চুমু খাওয়া হয়নি তার। ১৯৬৬ বিশ্বকাপে সোনালী ট্রফিতে চুমু খাওয়ার সুযোগ পেলেও ওয়েম্বলিতে তারা হেরে যান ইংল্যান্ডের কাছে।

আন্তর্জাতিক ক্যারিয়ারে পশ্চিম জার্মানির হয়ে ৪৭ ম্যাচ খেলেন একটি গোল করতে সক্ষম হন তিনি। যেটি ১৯৭০ বিশ্বকাপের সেমিফাইনালে, ইতালির বিপক্ষে। যোগ করা সময়ে গোল করে ম্যাচটিতে পশ্চিম জার্মানিকে সমতায় ফেরান তিনি। তবে অতিরিক্ত সময়ে ম্যাচটি ৪-২ গোলে জিতে নেয় ইতালি।

ক্লাব পর্যায়ে স্নেলিংগার ১৯৬২ সালে কোলনকে জার্মান ফুটবলের শীর্ষ লিগের শিরোপা এনে দেন। সে বছরের সেরা খেলোয়াড়ও নির্বাচিত হন তিনি। এই পুরস্কার জয়ের পর জার্মানির ফুটবলের বাইরে যাওয়া একমাত্র খেলোয়াড় ছিলেন তিনি। এরপর ক্যারিয়ারের অধিকাংশ সময় ইতালিতে কাটান।

এক বছর মানতুয়ায় কাটানোর পরের বছর রোমাতে কাটান স্নেলিংগার। এরপর এসি মিলানে কাটান ৯ বছর। রোজোনেরিদের হয়ে চারটি ইতালিয়ান কাপ ও একটি লিগ শিরোপা জিতেছেন। অবসরের পর স্নেলিংগার ইতালিয়ায় বসবাস শুরু করেন এবং মারা যান মিলানের শহরে।


একুশে সংবাদ/এস কে 

Link copied!