AB Bank
ঢাকা শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যুক্তরাষ্ট্রের বিপক্ষে আজ মাঠে নামবে বাংলাদেশ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১০:৫৫ এএম, ২১ মে, ২০২৪
যুক্তরাষ্ট্রের বিপক্ষে আজ মাঠে নামবে বাংলাদেশ

আগামী মাস থেকে মাঠে গড়াবে টি-২০ বিশ্বকাপের নবম আসর। এই টুর্নামেন্টের জন্য শেষবারের মতো প্রস্তুতি নিতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ খেলতে আজ মাঠে নামবে সফরকারী বাংলাদেশ। সিরিজের প্রথম টি-২০ ম্যাচটি দু’দলের কাছে ঐতিহাসিক হতে যাচ্ছে। কারণ প্রথমবারের মত টি-২০ ফরম্যাটে দেখা হবে দু’দলের। ২০০৬ সালে আন্তর্জাতিক অঙ্গনে প্রথম টি-২০ খেলার পর এরই মধ্যে এই ফরম্যাটে ২০টি দলের বিপক্ষে খেলেছে বাংলাদেশ। আসন্ন টি-২০ বিশ্বকাপের সহ-আয়োজক যুক্তরাষ্ট্র হবে বাংলাদেশের ২১তম প্রতিপক্ষ।

সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে- ২৩ ও ২৫ মে। একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের সব ম্যাচ। তিন ম্যাচের টি-২০ সিরিজ শেষে ২৮ মে বিশ্বকাপের অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে আবারও মুখোমুখি হবে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র। অর্থাৎ একই ভেন্যুতে চারবার মুখোমুখি হবে দু’দল।

মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ৯টায় টেক্সাসের হিউস্টোনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র। ম্যাচটি সরাসরি দেখা যাবে নাগরিক টিভিতে।

অভিবাসীদের খেলোয়াড়দের নিয়ে মূলত দল সাজিয়েছে যুক্তরাষ্ট্র। যেখানে ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান ও উইন্ডিজ বংশোদ্ভূত খেলোয়াড়দের আধিপত্যই বেশি। এর মধ্যে একজনের নাম স্পটলাইটে রয়েছে। তিনি নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার কোরি অ্যান্ডারসন।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে ফেভারিট হিসেবে শুরু করবে বাংলাদেশ। সব ম্যাচ জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামবে টাইগাররা। পাশাপাশি জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ টি-২০ সিরিজে হওয়া কিছু ভুল সমাধানের চেষ্টাও করবে দল। যদিও ৪-১ ব্যবধানে সিরিজ জিতেছিল বাংলাদেশ।

একুশে সংবাদ/এস কে 

Link copied!