AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সরকার ভয়ে মিথ্যা প্রোপাগান্ডা ছড়াচ্ছে: মির্জা ফখরুল


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:০৫ পিএম, ১৮ অক্টোবর, ২০২৩
সরকার ভয়ে মিথ্যা প্রোপাগান্ডা ছড়াচ্ছে: মির্জা ফখরুল

পূজার ছুটির মধ্যে সরকারকে পদত্যাগের সিদ্ধান্ত নেয়ার কথা বলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আগামী ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ করবো, এই মহাসমাবেশ থেকে আমাদের মহাযাত্রা শুরু হবে।

 

বুধবার (১৮ অক্টোবর) রাজধানীর নয়া পল্টনে দলীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর (উত্তর-দক্ষিণ) বিএনপি আয়োজিত সরকার পতনের এক দফা দাবির জনসমাবেশে এ কথা বলেন তিনি।

 

মির্জা ফখরুল বলেন, এক দফা দাবি আদায়ে আংশিক কর্মসূচির হিসেবে আগামী ২৮ তারিখ শনিবার মহাসমাবেশ করবো। এরপর আমাদের মহাযাত্রা শুরু হবে। সরকারের পদত্যাগ না ঘটিয়ে আমরা আর বাড়ি ফিরে যাবো না। এটি যুগপৎ আন্দোলনের কর্মসূচি।

 

সরকার বিভিন্ন গুজব ছড়াচ্ছে এমন অভিযোগ তুলে তিনি বলেন, ফেসবুকে দেখলাম দৈনিক প্রথম আলোর ফেসবুক পেজের মতো একটি পেজ থেকে পোস্ট করা হয়েছে, যে আজকের কর্মসূচি স্থগিত হয়েছে। পরে প্রথম আলো নিশ্চিত করেছে, যে ওটা ফেক ফেসবুক পেজ। সরকার ভয়ে মিথ্যা প্রোপাগান্ডা ছড়াচ্ছে।

 

সরকারের উদ্দেশে তিনি বলেন, এখনও সময় আছে পূজার মধ্যেই সিদ্ধান্ত নেন, স্বেচ্ছায় ক্ষমতা ছাড়বেন নাকি জনগণের আন্দোলনে বিতাড়িত হবেন। আজকে এই লাখো জনতার এ সমাবেশ আপনাকে বার্তা দিয়েছে আপনি (প্রধানমন্ত্রী) আর নেই। এই সরকার আর থাকবে না।

 

তিনি বলেন, যখনই আমাদের সমাবেশ হয় তখনই নেতাকর্মীদের গ্রেপ্তারের মাত্রা বাড়িয়ে দেওয়া হয়। আজকের সমাবেশকে কেন্দ্র ২৫০ জনেরও বেশি নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এ থেকে প্রমাণ হয়, সরকার ভীতু হয়েছে। তাদের পায়ের নিচে কোনো মাটি নেই। ভয় থেকেই সরকার এগুলো করছে।

 

ফখরুল বলেন, ‍‍`অনেক বাধা আসবে… অনেক প্রতিবন্ধকতা আসবে। সমস্ত বাধা বিপত্তিকে অতিক্রম করে আমাদের জনগণের অধিকার আদায়ের জন্য আমাদেরকে রুখে দাঁড়াতে হবে। ‍‍`

 

সমাবেশে হওয়া জমায়েতে নেতাকর্মীদের ভিড় ফকিরাপুল থেকে শুরু করে কাকরাইল ছাড়িয়ে যায়। সমাবেশে মির্জা ফখরুল বলেন, আগামী ২৮ তারিখ শনিবার আমরা ঢাকায় মহাসমাবেশ করবো। এই মহাসমাবেশ থেকে আমাদের মহাযাত্রা শুরু হবে। ইনশাআল্লাহ তারপরে সরকারের পতন না হওয়া পর্যন্ত আমরা আর থেমে থাকবো না।

 

একুশে সংবাদ/ম.ন.প্র/জাহা

Link copied!