AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হাসপাতালেই থাকতে হচ্ছে খালেদা জিয়াকে


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০২:৪৯ পিএম, ৪ সেপ্টেম্বর, ২০২৩
হাসপাতালেই থাকতে হচ্ছে খালেদা জিয়াকে

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার কোনো উন্নতি ঘটেনি বলে জানা গেছে। হাসপাতালে ২৫ দিন ধরে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

 

সোমবার (৪ সেপ্টেম্বর) সকালে বিএনপির মিডিয়া উইংয়ের এক সদস্য এ তথ্য নিশ্চিত করেছেন।

 

তিনি জানান, গত ৪৮ ঘণ্টায় বেগম জিয়ার যেসব শারীরিক পরীক্ষা করা হয়েছে তাতে অবস্থার উন্নতি পাওয়া যায়নি। তাই আগামী বেশ কিছুদিন হাসপাতালে থেকে মেডিকেল বোর্ডের অধীনে তার শারীরিক পরীক্ষা করাতে হবে।

 

এর আগে গত ১২ জুন মধ্যরাতে অসুস্থ বোধ করায় খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ১৭ জুন সন্ধ্যায় হাসপাতাল থেকে নিজ বাসভবন ফিরোজায় ফেরেন বিএনপি চেয়ারপারসন।

 

তবে ৯ আগস্ট রাতে তাকে আবার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

 

৭৮ বছর বয়সী বেগম খালেদা জিয়া হৃদপিণ্ডের রক্তনালীতে ব্লক, আর্থ্রাটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। গত বছর এভারকেয়ারে ভর্তির পর তার পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ ও লিভার সিরোসিসে আক্রান্ত হওয়ার কথাও জানান চিকিৎসকরা।

 

খালেদা জিয়া দুর্নীতির মামলায় দণ্ডিত হওয়ার পর নির্বাহী আদেশে কারাগারের বাইরে আছেন। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজা হলে কারাজীবন শুরু হয় খালেদা জিয়ার। পরে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায়ও তার সাজা হয়। ২০২০ সালের ২৫ মার্চ সাময়িক মুক্তি মেলার পর থেকে তিনি গুলশানের বাসাতেই থাকছেন।

 

একুশে সংবাদ/য.ট.প্র/জাহা

Link copied!