ঢাকা শুক্রবার, ২৭ জানুয়ারি, ২০২৩, ১৪ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

‘রিজভী কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন’


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১০:৩২ পিএম, ২৪ জানুয়ারি, ২০২৩
‘রিজভী কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন’

কারাগারে অসুস্থ হয়ে পড়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সোমবার (২৪ জানুয়ারি) দুপুর থেকে তিনি অসুস্থ বলে জানান রিজভীর স্ত্রী আরজুমান আরা আইভী।

 

তিনি সাংবাদিকদের জানান, রুহুল কবির রিজভী কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। তিনি প্রচণ্ড পেটে ব্যথা অনুভব করছেন, সঙ্গে বমিও হয়েছে। পরে তাকে কারাগারের ভেতরে কারা হাসপাতালে নেওয়া হয়েছে বলে জেনেছি।

 

আরজুমান আরা বলেন, সোমবার কারাগেটে গিয়েছিলাম কিছু বই দিতে। এ সময় কিছুই জানতে পারিনি। তিনি বলেন, নব্বইয়ের গণতান্ত্রিক আন্দোলনের সময় রুহুল কবির রিজভী পেটে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছিলেন। তখন দেশে ও পরে বিদেশে তার পেটে অস্ত্রোপচার হয়। এরপর মাঝে মধ্যে তার পেটে সমস্যা হতো। সেই থেকে প্রায় ত্রিশ বছর ধরে রিজভী হাতের স্পর্শে খাবার খান না। খোলা পানিও খান না। চিকিৎসকের পরামর্শে বোতলজাত পানি পান করতে হয়।

 

রিজভীর স্ত্রী আরও বলেন, ‘পানির বোতল কারাগারে পাঠিয়েছিলাম কিন্তু রিজভীকে খেতে দেওয়া হচ্ছে কিনা- তা জানি না।’ অনতিবিলম্বে রুহুল কবির রিজভীকে নিঃশর্ত মুক্তি দিয়ে উন্নত ও সুচিকিৎসার দাবি জানান তার স্ত্রী।

 

প্রসঙ্গত, মহামারি করোনার সময়ও রিজভী দুইবার এ ভাইরাসে আক্রান্ত হয়ে দীর্ঘ চার মাস রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি ছিলেন। সেই থেকে চিকিৎসকের কঠোর নির্দেশনা মেনে জীবন-যাপন করছেন রিজভী। গত ৭ ডিসেম্বর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। ওই দিনই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান চালিয়ে চার শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। সেদিন রুহুল কবির রিজভীকেও আটক করে কারাগারে নেওয়া হয়।

 

সম্প্রতি তাকে বিভিন্ন মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। এরমধ্যে কারাগারে থেকেই গত ১৯ জানুয়ারি এলএলএম (মাস্টার্স) পরীক্ষা শেষ করেন বিএনপির এই সিনিয়র যুগ্ম মহাসচিব। মোট তিনটি পরীক্ষা কারাগারে দেন তিনি।

 

একুশে সংবাদ/য/এসএপি