ঢাকা বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি, ২০২৩, ২৭ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

বিএনপি-জামায়াতকে রাজপথে নামতে দেয়া হবে না: শেখ হেলাল


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,বাগেরহাট
০৯:৩১ পিএম, ২৪ জানুয়ারি, ২০২৩
বিএনপি-জামায়াতকে রাজপথে নামতে দেয়া হবে না: শেখ হেলাল

বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র, আওয়ামী লীগ নেতা ও বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন বলেছেন, স্বাধীনতার পরাজিত শক্তিরা ভেবেছিল বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যা করলে আওয়ামী লীগ আর কোনো দিন ক্ষমতায় আসতে পারবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ষড়যন্ত্র মোকাবেলা করে যাচ্ছেন। আগামী দিনে বিএনপি-জামায়াতকে রাজপথে নামতে দেবো না।

 

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিকেলে খুলনার শিববাড়ি মোড়ে জেলা ও মহানগর যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। দীর্ঘ ২০ বছর পর ওই সম্মেলন অনুষ্ঠিত হল।

 

তিনি বলেন, বিএনপি আল্টিমেটাম দিয়েছিল ১১ ডিসেম্বর তারেক জিয়া দেশে আসবে, কোথায় সে? আর্জেন্টিনার মতো ফুটবলের কিক দিয়ে তাদেরকে পরাজিত করেছি। একইভাবে ২০২৪ সালে ভোট দিয়ে জনগণ আওয়ামী লীগকে ক্ষমতায় আনবে। পদ্মার এপারে বিএনপি-জামায়াতকে রাজপথে নামতে দেয়া হবে না। ওরা আর কোনো দিন ক্ষমতায় আসতে পারবে না। এজন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

 

সম্মেলনের উদ্বোধক যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন, বিএনপির ইস্যুভিত্তিক রাজনীতি নেই। তারা সোজা ক্ষমতায় যেতে চায়। তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে যে রাজনীতি করছে, তা একটা বেইসলেস-ইস্যুলেস রাজনীতি। খালেদা জিয়ার মুক্তির ইস্যুও বেইসলেস। দুইটা ইস্যুই সর্বোচ্চ আদালতের মীমাংসিত ইস্যু। সুতরাং এটা মামা বাড়ির আবদার ছাড়া আর কিছু না।

 

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, নির্বাচনে আসতে হবে। তারপর আপনারা আপনাদের শক্তি সামর্থ্য দেখাতে পারবেন। আপনারা চাচ্ছেন আমরা একটি অগণতান্ত্রিক পন্থায় একটা অসাংবিধানিক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করি। কিন্তু কেন, কিসের জন্য, যাতে আপনারা আবার হত্যার রাজনীতির ফাঁদ পাততে পারেন? এই প্রজন্ম আপনাদের বিশ্বাস করে না। প্রধানমন্ত্রীর অধীনে একটি কার্যকরী এবং নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায় আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। যার কোনো ব্যতিক্রম বাংলার যুব সমাজ মেনে নেবে না।

 

সম্মেলনে প্রধান বক্তার বক্তব্যে যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল বলেন, বাংলাদেশের অগ্রযাত্রাকে থামিয়ে দেয়ার জন্য দেশি-বিদেশি ষড়যন্ত্র চলছে। তাদেরকে ছাড় দেয়ার সুযোগ নেই। বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র রুখে দিতে হবে।

 

তিনি বলেন, বিপথগামী যুবক যুবলীগে আসতে পারবে না। কমিটি বাণিজ্য করা যাবে না। দলের পোড় খাওয়াদের কমিটিতে আনতে হবে।

 

এর আগে দুপুরে ১২ টায় বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

 

সম্মেলনে সম্মানিত অতিথির বক্তৃতা করেন খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র ও সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, মহানগর আওয়ামী লীগের সভাপতি, কেসিসি মেয়র তালুকদার আব্দুল খালেক।

 

বক্তৃতা করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সংসদ সদস্য অ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ সোহেল উদ্দিন, সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মৃণাল কান্তি জোদ্দার, খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুজিত অধিকারী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক, সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু, সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী, যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সুব্রত পাল, মহানগর যুবলীগের আহ্বায়ক শফিকুর রহমান পলাশ।

 

সভাপতিত্ব করেন খুলনা জেলা যুবলীগের সভাপতি কামরুজ্জামান জামাল। অনুষ্ঠানে পরিচালনা করেন নগর যুবলীগের যুগ্ম-আহ্বায়ক শেখ শাহাজালাল হোসেন সুজন। সম্মেলনে আওয়ামী লীগ এবং যুবলীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

 

রাতে ইউনাইটেড ক্লাবে সম্মেলনের দ্বিতীয় পর্বে খুলনা মহানগর ও জেলা যুবলীগের কমিটি ঘোষণার কথা রয়েছে।

 

একুশে সংবাদ/ফা.হো.প্রতি/এসএপি