AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রঙিন খোয়াব দেখে কোনো লাভ নেই: বিএনপি’কে কাদের


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:৫২ পিএম, ২৬ সেপ্টেম্বর, ২০২২
রঙিন খোয়াব দেখে কোনো লাভ নেই: বিএনপি’কে কাদের

বিএনপি রঙিন খোয়াব দেখেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, রঙিন খোয়াব দেখে কোনো লাভ নেই।

 

সোমবার(২৬ সেপ্টেম্বর) বিকালে কদমতলী থানা ও এর অন্তর্গত ৫২, ৫৩, ৫৮, ৫৯, ৬০ ও ৬১ নং ওয়ার্ড আওয়ামীলীগ এর ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু আহমেদ মন্নাফী।

 

ওবায়দুল কাদের বলেন, বিএনপি এখন উভয় সংকটে আছে। তাদের অবস্থা এখন জ্বলে কুমির আর ডাঙায় বাঘ। বিএনপি আন্দোলনে ব্যর্থ এখন নির্বাচনেও যেতে ভয় পাচ্ছে উল্লেখ করেন তিনি।

 

তাদের নেতা কে প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, ২২ দলীয় ঝগা খিচুড়ির ঐক্য গতবারের মত এবারও একই পরিনতি হবে।

 

তিনি বলেন, যারা দেশে হ্যা-না ভোট করে প্রহসনের নির্বাচন করেছিলেন, আজিজ মার্কা নির্বাচন কমিশন এবং ১৫ ই ফেব্রুয়ারীর ভোটারবিহীন নির্বাচন করেছিলেন তাদের শেখ হাসিনার উপর আস্থা রাখার কোন দরকার নেই।

 

দলের নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, দল করলে দলের নিয়মশৃঙ্খলা মেনে  চলতে হবে, নেতাকর্মীরা ঐক্য থাকলে বিএনপি যতই লাফালাফি করুক তাতে  কোন লাভ হবে না।

 

তিনি আরো বলেন, দলীয় নেতাকর্মীদের মাঝে হিংসা বিদ্বেষ দূর করে আওয়ামী লীগকে সুসংগঠিত করার মাধ্যমে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। তাছাড়া জনগণের পাশে থেকে তাদের প্রত্যাশা পূরণের রাজনীতি করলেই শেখ হাসিনাসহ আওয়ামী লীগের রাজনীতি স্বার্থক হবে।

 

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, ক্লিন ইমেজের নেতাদের মাধ্যমে ওয়ার্ড-থানা আওয়ামী লীগের কমিটি গঠন করতে হবে। কোনো ধরনের বিতর্কিত, দুর্নীতিবাজ, চাদাবাজ ও ভূমিদস্যুদের স্থান দেয়া যাবে না। মনে রাখবেন, একজন দুর্নীতিবাজকে কমিটিতে রাখবেন, সে ২০ জন দুর্নীতিবাজকে স্থান দিবে। একজন চাদাবাজ বিশজন চাঁদাবাজকে স্থান দিবে। দলের দু:সময়ে যেসব ছাত্রনেতারা আন্দোলন-সংগ্রামে ভূমিকা রেখেছেন এবং এলাকায় সবার কাছে গ্রহনযোগ্যতা আছে, এমন ব্যাক্তিদের আগামীতে কমিটিতে আনা হবে।

 

আমন্ত্রিত অতিথির বক্তব্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট সানজিদা খানম বলেন, ২০১৪ সালের পর থেকে রাজধানীর কদমতলী-শ্যামপুর থানা আওয়ামী লীগের নেতাকর্মীরা গুমরে গুমরে কাঁদছে।

 

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আছে। কিন্তু কদমতলী-শ্যামপুর নির্বাচনী আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য নেই। যার কারণে আওয়ামী লীগের নেতা-কর্মীরা অসহায় অবস্থায় আছে।

 

তিনি বলেন, ২০০৮ সালের নির্বাচনে ঢাকা-৪ আসনে আওয়ামী লীগের নেতা-কর্মীরা ঐক্যবদ্ধভাবে কাজ করেছিল বলে নৌকা মার্কা বিপুল ভোটে জয়লাভ করেছিল। কিন্তু ২০১৪ সালের পর থেকে দলের নেতা-কর্মীরা গুমরে গুমরে কাঁদছে। সন্ত্রাসীদের জেল থেকে বের করে স্থানীয় সংসদ সদস্য কাজে লাগাচ্ছেন এমন অভিযোগও করেন সানজিদা খানম।

 

তিনি বলেন, যারা দলের জন্য ত্যাগ স্বীকার করেছেন, পরীক্ষিত তাদের যেন সঠিক মূল্যায়ন করা হয়। সন্ত্রাসী, চাঁদাবাজ, দালালরা যাতে ওয়ার্ড ও থানায় পদ না পায় সেদিকে খেয়াল রাখতে হবে।

 

উক্ত ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু আহমেদ মন্নাফী। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব মোঃ হুমায়ুন কবির।


আজকের সম্মেলনে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. দিলীপ কুমার রায়, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মিরাজ হোসেন, আইন বিষয়ক সম্পাদক এ্যাড. মোহাম্মদ জগলুল কবির, সদস্য মোঃ আবুল বাশার, এস. এম. শহিদুল ইসলাম মিলন, ড. ওমর বিন আবদাল আজিজ তামিম, রাশেদুল মাহমুদ রাসেল, এ্যাড. আসমা আকতার কেকা, আইয়ুব আলী খান।  


সম্মেলনে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ৫৮ নং ওয়ার্ড কাউন্সিলর সফিকুর রহমান সাইজুল, ৫২ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রুহুল আমিন, ৫৯ নং ওয়ার্ড কাউন্সিলর আকাশ কুমার ভৌমিক, দনিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু বকর সিদ্দিক বাকের, শ্যামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কাজী মোঃ শহীদ উল্লাহ, ৫৩ নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি মোঃ সোহারাব হোসেন।


এই সম্মেলনে আরও শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন, ৫২ নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি এ্যড. ফারুক হোসেন, দনিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহমেদুল করিম জয়, শ্যামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী আমিনুল ইসলাম মোল্লা, ৫৩ নং ওয়ার্ড আওয়ামীলীগ সাধারণ সম্পাদক হাজী মহব্বত হোসেন, ৫২ নং ওয়ার্ড আওয়ামীলীগ সাধারণ সম্পাদক হাজী জিল্লুর রহমান, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এর ৫৮, ৫৯, ৬০ নং ওয়ার্ড এর সংরক্ষিত নারী কাউন্সিলর মোসাঃ সাহিদা বেগম, ৬১, ৬২, ৬৩ নং ওয়ার্ড এর সংরক্ষিত নারী কাউন্সিলর ফারহানা ইয়াসমিন কুয়াসা,


এছাড়াও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কদমতলী থানা এবং ৫২, ৫৩, ৫৮, ৫৯, ৬০ ও ৬১ নং ওয়ার্ড আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও কর্মীরা উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/শফি/রাফি/বাবু/এসএ

Link copied!