ঢাকা বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

উপজেলা পরিষদ উপনির্বাচনে আওয়ামীলীগ থেকে মনোনয়ন প্রত্যাশি 


Ekushey Sangbad
শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি
০৮:২১ পিএম, ১০ জুন, ২০২১
উপজেলা পরিষদ উপনির্বাচনে আওয়ামীলীগ থেকে মনোনয়ন প্রত্যাশি 

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা পরিষদের প্রয়াত ৩ বারের চেয়ারম্যান রণধীর কুমার দেব এর মৃত্যুর মাস পার হওয়ার আগেই শুন্য পদে নৌকা প্রতিক পেতে দৌড়ঝাঁপ শুরু করেছেন সম্ভাব্য প্রার্থীরা। স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীদের সাথে কথা বলে অন্তত এক ডজন প্রার্থীর নাম পাওয়া গেছে, যারা নৌকার মাঝি হতে মনোনয়ন পাওয়ার প্রত্যাশা করছেন। যদিও নির্বাচনের দিনক্ষন এখনো ঠিক হয়নি। তবুও সমর্থকরা ফেসবুকে প্রচারণা চালিয়ে যাচ্ছেন তাদের পছন্দের প্রার্থীর পক্ষে। অনেকেই সম্ভাব্য প্রার্থীদের গুনগাণ উল্লেখ করার পাশাপাশি লবিং করছেন দলের হাই কমান্ডের সাথে বলে শুনা যাচ্ছে। দলীয় হাইকমান্ডের কাছে যারা নৌকা প্রতিকের জন্য মনোনয়ন প্রত্যাশী পারেন বা যাদের নাম শুনা যাচ্ছে তারা হলেন-সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মোঃ আছকির মিয়া, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি প্রবীন রাজনীতিবিদ এবং বিশিষ্ট সালিশকারক ও ব্যবসায়ী মোঃ ইউছুব আলী, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মনসুরুল হক, প্রবিন আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আবু শহীদ মোঃ আব্দুল্লাহ, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শহিদ হোসেন ইকবাল, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান তোফাজ্জল হোসেন ফয়েজ, শ্রীমঙ্গল সদর ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা ভানু লাল রায়, সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও উপজেলা কৃষকলীগের সভাপতি মোঃ আফজল হক, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রেম সাগর হাজরা, জাতীয় শ্রমিকলীগ মৌলভীবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ জাকারিয়া আহমদ, মৌলভীবাজার জেলা পরিষদ সদস্য মোঃ বদরুজ্জামান সেলিম ও সদ্য প্রয়াত উপজেলা চেয়ারম্যান রণধীর কুমার দেবের সহধর্মিনী শিখা রানী দেব এবং মৌলভীবাজার জেলা জাতীয় পার্টির ও শ্রীমঙ্গল উপজেলা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মোঃ কামাল হোসেনের নাম শহরজুড়ে বেশ আলোচনায়। 

উপজেলা নির্বাচন অফিসার তপন জ্যোতি অসীম বলেন, ‘নিয়মানুসারে শুন্য পদ ঘোষনার ৯০ দিনের মধ্যেই উপ-নির্বাচন করার বাধ্যবাধকতা রয়েছে। নির্বাচন কমিশন থেকে নির্দেশনা পেলেই আমরা নির্বাচনের তফসিল ঘোষনা করব।

প্রসঙ্গত, গত ২১ মে ২০২১ শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান রণধীর কুমার দেব ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তাঁর মৃত্যুতে শুন্য হয়ে যায় উপজেলা পরিষদের চেয়ারম্যান পদটি।

 

 

একুশে সংবাদ/মুজাহির