AB Bank
ঢাকা বুধবার, ২৪ জুলাই, ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিকিমে ১০ বাংলাদেশিসহ আটকা ১২০০ পর্যটক


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৮:১৯ পিএম, ১৪ জুন, ২০২৪
সিকিমে ১০ বাংলাদেশিসহ আটকা ১২০০ পর্যটক

টানা বৃষ্টিতে ধসের জেরে বিপর্যস্ত ভারতের উত্তর সিকিম। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছেছে যে, পর্যটনের জন্য বিখ্যাত লাচুংয়ের সঙ্গে রাজ্যটির যোগাযোগও বিচ্ছিন্ন হয়ে গেছে। রাজ্য সরকার জানিয়েছে, বিপর্যয়ের জেরে সিকিমে এখনো ১২০০ পর্যটক আটকে রয়েছেন। যাদের মধ্যে ১৫ জন বিদেশি নাগরিক। বিদেশিদের মধ্যে ১০ জন বাংলাদেশের, তিন জন নেপাল ও দু’জন থাইল্যান্ডের বাসিন্দা।

আটকা পড়াদের দ্রুত উদ্ধার করতে নানা পরিকল্পনা নিচ্ছে স্থানীয় প্রশাসন। জেলা প্রশাসনের বরাতে ভারতীয় গণমাধ্যম বলছে, মঙ্গন ও চুংথাংয়ের সংযোগকারী বেইলি সেতুটি ভেঙে পড়েছে। এই ধসের জেরে বহু রাস্তাও বন্ধ। ঘরবাড়ি এবং বিদ্যুতের খুঁটিও ভেঙে পড়েছে। এই পরিস্থিতিতে ত্রাণ নিয়ে পৌঁছানোও কঠিন হয়ে পড়ে। পরে অবশ্য সেখানে ত্রাণ পাঠানো সম্ভব হয়েছে।

জানা গেছে, আটকে পড়া পর্যটকেরা বর্তমানে সুস্থই আছেন। আবহাওয়া ভাল হলে তাদের বিমানে উদ্ধার করতে ইতোমধ্যে সিকিমের মুখ্যসচিব কেন্দ্রীয় সরকারের সঙ্গে কথা বলেছেন। সড়কপথেও কীভাবে পর্যটকদের উদ্ধার করা সম্ভব, তাও চিন্তাভাবনা করা হচ্ছে।

বর্তমানে অরুণাচল প্রদেশে মুখ্যমন্ত্রীর শপথ অনুষ্ঠানে রয়েছেন সিকিমের মুখ্যমন্ত্রী প্রেম সিং তামাং। তিনি বলেন, ‘‘ক্ষতিগ্রস্ত পরিবারের কাছে সাহায্য পৌঁছে দেয়ার যথাসম্ভব চেষ্টা করা হচ্ছে। ঘরছাড়াদের নিরাপদ আশ্রয়ে নিয়ে যাওয়ার চেষ্টা চালাচ্ছে সরকার।’’

 

একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা

Link copied!