AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সঠিক তথ্য যত তাড়াতাড়ি দেয়া যাবে গুজব তত তাড়াতাড়ি দূর হবে: তথ্য প্রতিমন্ত্রী


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৩:৫১ পিএম, ৮ মে, ২০২৪
সঠিক তথ্য যত তাড়াতাড়ি দেয়া যাবে গুজব তত তাড়াতাড়ি দূর হবে: তথ্য প্রতিমন্ত্রী

দেশের এবং মানুষের বৃহত্তর স্বার্থের কথা চিন্তা করে গণমাধ্যমকে তথ্য প্রকাশ করার আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত। তিনি বলেন, গণমাধ্যমকে সঠিক তথ্য যত তাড়াতাড়ি দেয়া সম্ভব হবে, তত তাড়াতাড়ি গুজব দূর হবে।

বুধবার (৮ মে) জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট আয়োজিত ‘তথ্য অধিকার আইন ও গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক কর্মশালায় এ আহ্বান জানান প্রতিমন্ত্রী।

তিনি বলেন, সংবাদ প্রচারের প্রতিযোগিতায় পড়ে বৃহত্তর স্বার্থের ক্ষতি হয় এমন কোনো তথ্য প্রচার করা যাবে না। দেশের এবং মানুষের বৃহত্তর স্বার্থের কথা চিন্তা করেই তথ্য প্রকাশ করতে হবে। এজন্য গণমাধ্যমকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। সঠিক তথ্য যত তাড়াতাড়ি দেয়া সম্ভব হবে, তত তাড়াতাড়ি গুজব দূর হবে। আর সত্য তথ্যের আংশিক প্রচারের প্রবণতা এখন অনেক। এর থেকে বের হয়ে আসতে হবে।

তথ্যের অবাধ প্রবাহ বাড়িয়ে সরকার অপতথ্যকে মোকাবিলা করতে চায় জানিয়ে আরাফাত বলেন, সরকারের নিজের জবাবদিহিতার জন্যই প্রণয়ন করা হয়েছে তথ্য অধিকার আইন। সকল সরকারি প্রতিষ্ঠানে যে সকল তথ্য, তথ্য অধিকার আইনের বিষয় নিশ্চিত করে সে সকল তথ্য অবশ্যই প্রকাশ করতে হবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, তথ্য অধিকার আইনকে নিয়ে আরও প্রশিক্ষণের প্রয়োজন, তাহলে ছোটখাটো ভুল বুঝাবুঝি কেটে যাবে। অনিবন্ধিত গণমাধ্যমের বিষয়ে বেশ কিছু পদক্ষেপ নেয়া হয়েছে। গণমাধ্যমে শৃঙ্খলা আনার চেষ্টা চলছে।


একুশে সংবাদ/স.ট.প্র/জাহা 
 

Link copied!