AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রীতি উরাংয়ের মৃত্যু: ‘হত্যাকাণ্ড‍‍` বিবেচনা করে বিচারের দাবি


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:২০ পিএম, ২৫ এপ্রিল, ২০২৪
প্রীতি উরাংয়ের মৃত্যু: ‘হত্যাকাণ্ড‍‍` বিবেচনা করে বিচারের দাবি

ডেইলি স্টারের সাবেক নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হকের বাসা থেকে ‘পড়ে’ শিশু গৃহকর্মী প্রীতি উরাংয়ের মৃত্যুর ঘটনাকে ‘হত্যাকাণ্ড‍‍` হিসেবে বিবেচনার দাবি জানিয়েছে ‘সচেতন নাগরিক সমাজ।’

বৃহস্পতিবার ২৫ এপ্রিল দুপুরে জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে নিজেদের অনুসন্ধানে পাওয়া বিভিন্ন তথ্য তুলে ধরে নারী ও শিশু নির্যাতন দমন আইনের আওতায় ওই ঘটনার বিচার চেয়েছেন ‘সচেতন নাগরিক সমাজ’ এর প্রতিনিধিরা।

‘নিজেরা করি’র সমন্বয়কারী খুশী কবীর বলেন, “প্রীতি উরাং নামে আদিবাসী মেয়েটা তার নিজের এলাকায় না, তাদেরকে ব্রিটিশরা নিয়ে গেছে চা বাগানে, তাদের মানুষের সাথে, আমাদের সাথে কোনো সম্পর্ক থাকে না, একেবারে বন্দি একটা অবস্থায় তাদের রাখা হয়, সে ধরনের একটা অবস্থায় একটা শিশুকে নিয়ে এসে হত্যা করা হয়েছে। আমি হত্যাই বলব।

তিনি বলেন, “প্রত্যেক ব্যক্তির জীবনের একটা মূল্য আছে। একজন অতি শিক্ষিত, দায়িত্ববান ব্যক্তি, তার বাড়িতে এটা যদি ঘটে, তার মানে প্রত্যেকটা বাড়িতে অহরহ এটা ঘটতে থাকে, এটা আপনারা জানেন। এখানে আমরা এটা আর সহ্য করব না।”

গত ৬ ফেব্রুয়ারি ঢাকার মোহাম্মদপুরের একটি বহুতল ভবনের আট তলা থেকে পড়ে প্রীতি উরাং নামের ওই শিশু গৃহকর্মীর মৃত্যু হয়। সৈয়দ আশফাকুল হকের বাসায় গৃহ সহায়ক হিসেবে ছিল সে।

ভবনের নিচে তার লাশ মেলার পর স্থানীয়রা ‘প্রীতিকে হত্যা করা হয়েছে’ অভিযোগ করে এলাকায় বিক্ষোভ করেন। প্রীতির বাবা লোকেশ উরাং পরদিন মোহাম্মদপুর থানায় মামলা করেন। সেই মামলায় সৈয়দ আশফাকুল হক ও তার স্ত্রী তানিয়া খন্দকারকে কারাগারে পাঠানো হয়।

একুশে সংবাদ/বি.নি./ এসএডি

Link copied!