AB Bank
ঢাকা সোমবার, ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১ম বৈঠক অনুষ্ঠিত


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৬:১৭ পিএম, ২১ এপ্রিল, ২০২৪
বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১ম বৈঠক অনুষ্ঠিত

জাতীয় সংসদ ভবনে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১ম বৈঠক হয়েছে। কমিটির সভাপতি মু: জিয়াউর রহমান, এমপি এর সভাপতিত্বে রোববার (২১ এপ্রিল) এই অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, মো: আলী আজগর এমপি, তানভীর শাকিল জয় এমপি, সেলিম মাহমুদ এমপি, আব্দুর রউফ এমপি, মো: ওমর ফারুক এমপি এবং কানন আরা বেগম এমপি বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকের শুরুতে দ্বাদশ জাতীয় সংসদের  বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১ম বৈঠকে উপস্থিত সদস্যগণের পরিচিতি পর্ব অনুষ্ঠিত হয় এবং কুরআন তেলাওয়াত করা হয়।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের   সার্বিক কার্যক্রম সম্পর্কে বৈঠকে আলোচনা করা হয় এবং মন্ত্রণালয়ের অধিনস্থ সকল দপ্তরের চলমান কার্যক্রম সম্পর্কে বৈঠকে অবহিত করা হয়।

বৈঠকে ২০০৯ সালকে ভিত্তি বছর ধরে ২০২৪ সাল পর্যন্ত বিদ্যুৎ খাতে অর্জনের তুলনামূলক  চিত্র তুলে ধরা হয় এবং ২০২৩-২০২৪ অর্থবছরে বিদ্যুৎ বিভাগ কর্তৃক গৃহীত বিভিন্ন উন্নয়ন প্রকল্প সম্পর্কে সার্বিকভাবে আলোচনা হয় ।

বৈঠকে স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ পনেরো আগস্টে নিহত সকল শহীদ, মহান মুক্তিযুদ্ধ ও ভাষা আন্দোলনসহ সর্বস্তরের স্বাধিকার আন্দোলনে আত্মোৎসর্গকারী সকল শহীদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।  

বৈঠকে বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব, খনিজ সম্পদ উন্নয়ন ব্যুরোর মহাপরিচালকসহ, মন্ত্রণালয়ের আওতাধীন অন্যান্য অধিদপ্তরের প্রধান এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/আ.জ.প্র/জাহা  

 

Link copied!