AB Bank
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অনিবন্ধিত অনলাইন বন্ধের দাবি সাংবাদিকদের: তথ্য প্রতিমন্ত্রী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৫০ পিএম, ১৬ এপ্রিল, ২০২৪
অনিবন্ধিত অনলাইন বন্ধের দাবি সাংবাদিকদের: তথ্য প্রতিমন্ত্রী

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত বলেছেন বলেছেন, অনিবন্ধিত অনলাইন পোর্টালগুলোর মাধ্যমে ভুল তথ্য ও অপতথ্য বেশি ছড়ায়। তাই অনিবন্ধিত অনলাইন পোর্টাল নিয়ে উদ্বিগ্ন সরকার।

মঙ্গলবার (১৬ এপ্রিল) সচিবালয়ে অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন বাংলাদেশের (ওনাব) নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, ৪২৬টি নিবন্ধিত অনলাইন পোর্টাল রয়েছে। অনিবন্ধিত, অবৈধ যেসব অনলাইন আছে, সেগুলো বন্ধের দাবি সাংবাদিকদের। সেই দাবির পরিপ্রেক্ষিতে পদক্ষেপ নেয়া হবে। অনলাইন মাধ্যমে শৃঙ্খলা ফিরিয়ে আনতে সরকার কাজ করছে।

তিনি আরও বলেন, গণমাধ্যম নিয়ন্ত্রণ বা নজরদারি করে না সরকার। মত প্রকাশের স্বাধীনতায় বিশ্বাসী সরকার। গণতন্ত্রে এর বিকল্প নেই। গঠনমূলক যেকোনো সমালোচনাকে স্বাগত জানাই সবসময়। সরকারের ভুলত্রুটি তুলে ধরতে হবে তবে অপতথ্য ছড়ানো যাবে না। ভুলত্রুটির পাশাপাশি সরকারের সফলতাও তুলে ধরতে হবে।

পহেলা বৈশাখে সন্ধ্যার পর উদীচীর অনুষ্ঠান করা প্রসঙ্গে মোহাম্মদ আলী আরাফাত বলেন, ঝুঁকির জায়গা থেকে পহেলা বৈশাখের প্রোগ্রাম সন্ধ্যার পর না করার নির্দেশনা দেয়া হয়েছিল। এক্ষেত্রে উদীচী আইনের ব্যত্যয় ঘটিয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ পহেলা বৈশাখের চেতনা বিস্তারে সবসময় কাজ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর বড় পৃষ্ঠপোষক, অথচ নির্দেশ না মেনে এভাবে অনুষ্ঠান করে তার বিরুদ্ধে অবস্থান নেয়াটা বোকামি।

 

একুশে সংবাদ/য.টি/সা.আ

Link copied!