AB Bank
ঢাকা শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

২৪ ঘন্টায় প্রায় ৫ কোটি টাকা টোল আদায়ের রেকর্ড পদ্মা সেতুর


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১১:৩২ এএম, ১০ এপ্রিল, ২০২৪
২৪ ঘন্টায় প্রায় ৫ কোটি টাকা টোল আদায়ের রেকর্ড পদ্মা সেতুর

পদ্মা সেতুতে টোল আদায়ের নতুন রেকর্ড

পদ্মা সেতু দিয়ে গত এক দিনে টোল আদায়ের নতুন রেকর্ড তৈরি হয়েছে। মঙ্গলবার (৯ এপ্রিল) পদ্মা সেতু দিয়ে ৪৫ হাজার ২০৪টি যান পারাপারে টোল ওঠে ৪ কোটি ৯০ লাখ ৬৭ হাজার ৫০ টাকা।

জানা গেছে, মাওয়া প্রান্ত থেকে ৩০ হাজার ৩৩০টি ও জাজিরা প্রান্ত থেকে ১৪ হাজার ৮৭৪টি যানবাহন পারাপার হয়েছে। এতে নগদ টোল আদায় হয়েছে ৪ কোটি ৮৯ লাখ ৯৪ হাজার ৭০০ টাকা। বাকিতে সরকারি প্রতিষ্ঠানের যান পারাপারে টোল রয়েছে ৭০ হাজার ৮৫০ টাকা। আর চলন্ত অবস্থায় ইলেকট্রনিক টোল কালেকশন সিস্টেমে (ইটিসিএস)  টোল জমা হয়েছে এক হাজার ৫০০ টাকা।

পদ্মা সেতু কর্তৃপক্ষের অতিরিক্ত পরিচালক আমিরুল হায়দার চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এর আগে সর্বোচ্চ টোল আদায় হয় গত বছরের ২৭ জুন। সেদিন ৪৩ হাজার ১৩৭টি যানবাহন পারাপারে চার কোটি ৬০ লাখ ৫৩ হাজার ৩০০ টাকা টোল আদায় হয়।

উল্লেখ্য, ২০২২ সালের ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন ২৬ জুন যানবাহন পারাপারের জন্য সেতুটি খুলে দেয়া হয়। সেদিন পদ্মা সেতু দিয়ে ৫১ হাজার ৩১৬ যানবাহন পাড়ি দেয়।

পদ্মা সেতু চালু হওয়ার পর থেকে এক মিনিটের জন্য সেতুতে যান পারাপার বন্ধ হয়নি। নির্বিঘ্নে পদ্মা সেতু হয়ে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষ যাতায়াত করতে পারছেন। আর ঈদে ঘরমুখো মানুষের বিড়ম্বনাও লাঘব হয়েছে। আর এবার আরও নতুন মাত্রা ছিল ঈদ যাত্রায় ট্রেনে করে পদ্মা পারি দেয়া।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!