AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চাকরি দেওয়ার নামে হাতিয়ে নিত লাখ টাকা, গ্রেপ্তার প্রতারক


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৯:৩৯ পিএম, ১ এপ্রিল, ২০২৪
চাকরি দেওয়ার নামে হাতিয়ে নিত লাখ টাকা, গ্রেপ্তার প্রতারক

রাজবাড়ীতে প্রাথমিক শিক্ষক নিয়োগসহ সরকারি বিভিন্ন দফতরে সরকারি চাকরি দেওয়ার কথা বলে চেক, স্ট্যাম্প নিয়ে প্রতারণা করতে গিয়ে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) হাতে গ্রেপ্তার হয়েছে প্রতারক চক্রের এক সদস্য।

সোমবার (১ এপ্রিল) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ মো. মনিরুজ্জামান খান।

গ্রেপ্তারকৃত প্রতারক চক্রের সদস্য ফরিদপুর জেলার মধুখালী উপজেলার ডোমাইন ৭ নম্বর ওয়ার্ডের নিশ্চিতপুর গ্রামের মো. এবাদত হোসেন মোল্লার ছেলে মো. আলী রেজা সুমন (৩৮)।

এর আগে রবিবার (৩১ মার্চ) দুপুরে জেলার বালিয়াকান্দি উপজেলার সোনালী ব্যাংকের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানাযায়, গোপন সংবাদের ভিত্তিতে ডিবির একটি দল জেলার বালিয়াকান্দি উপজেলার সোনালী ব্যাংকের সামনে থেকে আলামতসহ হাতেনাতে গ্রেপ্তার করে প্রতারক চক্রের এক সদস্যকে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসে প্রতিটি সরকারি দফতরে চাকরির সার্কুলার এলেই সরব হয় চক্রটি। নেমে পড়ে প্রার্থী জোগাড়ে। সম্প্রতি শেষ হয়ে যাওয়া পুলিশ কনস্টেবল এবং প্রাথমিক শিক্ষক নিয়োগের সময় তারা বিভিন্ন প্রার্থী জোগাড় করে। চক্রটি প্রার্থীদের আশ্বাস দিতো চাকরি হওয়ার পর টাকা দিতে। কিন্তু সিকিউরিটি বাবদ দিতে হতো ১৪ লাখ টাকার চেক, স্ট্যাম্প ও শিক্ষাগত যোগ্যতার সকল মূল সনদ। এক্ষেত্রে মেধা ও যোগ্যতায় যাদের চাকরি হয় তাদের কাছ থেকে হাতিয়ে নেয় লাখ লাখ টাকা। আর যাদের চাকরি হয় না তাদের চেক, স্ট্যাম্প দিয়ে শুরু করে নতুন প্রতারণা।

ডিবির অফিসার ইনচার্জ মো. মনিরুজ্জামান খান বলেন, দীর্ঘদিন ধরে প্রতারক চক্রটি এরকম প্রতারণা করে যাচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে প্রতারক চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় প্রতারক চক্রের সদস্যের কাছ থেকে জনতা ব্যাংক, সোনালী ব্যাংক ও আল আরাফাহ ইসলামী ব্যাংকের বিভিন্ন শাখার ১৪ লাখ টাকার তিনটি চেক, প্রতারণার কাজে ব্যবহৃত মোবাইল ও সিম কার্ড, বিভিন্ন চাকরিপ্রার্থীর জাতীয় পরিচয়পত্র, নাগরিক সনদসহ বিভিন্ন কাগজপত্র জব্দ করা হয়েছে। প্রতারক চক্রের বাকি সদস্যদের ধরতে অভিযান অব্যাহত আছে। এ বিষয়ে বালিয়াকান্দি থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।


একুশে সংবাদ/জ.হ.প্র/জাহা

Link copied!