AB Bank
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বহিরাগত কেউ বর্জ্যবাহী গাড়ি চালালেই কঠোর ব্যবস্থা: ডিএনসিসি


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:১৭ পিএম, ৫ মে, ২০২৪
বহিরাগত কেউ বর্জ্যবাহী গাড়ি চালালেই কঠোর ব্যবস্থা: ডিএনসিসি

হেলপার বা বহিরাগত দ্বারা বর্জ্যবাহী গাড়ি চালালে মূল চালকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।  এরই মধ্যে সংশ্লিষ্টদের চিঠি পাঠিয়েছে সংস্থাটি।

রোববার (৫ মে) ঢাকা উত্তর সিটি কর্পোরেশন সূত্রে এ বিষয়ে জানা গেছে। এর আগে ডিএনসিসির কেন্দ্রীয় পরিবহন পুলের পরিবহন ব্যবস্থাপক আব্দুল বাছেদ সরকারের স্বাক্ষর করা একটি চিঠি সংশ্লিষ্ট সকল বিভাগে পাঠানো হয়েছে।

চিঠিতে আব্দুল বাছেদ সরকার উল্লেখ করেছেন, ইদানিং লক্ষ্য করা যাচ্ছে, কতিপয় বর্জ্যবাহী গাড়িচালক তার নামে বরাদ্দকৃত গাড়িটি নিজে না চালিয়ে হেলপার বহিরাগত চালক দিয়ে চালাচ্ছেন। একজন হেলপার, বহিরাগতকে দিয়ে মূল্যবান গাড়ি চালানোর ফলে সরকারি সম্পত্তি ক্ষতিগ্রস্ত হওয়াসহ দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে।

হেলপার, বহিরাগত দ্বারা গাড়ি চালানো কোনোক্রমেই কাম্য নয়। হেলপার, বহিরাগত দিয়ে গাড়ি না চালানোর বিষয়ে ইতঃপূর্বে বারবার মৌখিক নির্দেশ ও বিভিন্ন সময় প্রশাসনিক আদেশ এবং বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তা আমলে না নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আদেশ-নির্দেশ অমান্য করায় পরিবহণ বিভাগ তথা ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। যা চাকরিবিধি পরিপন্থি, দায়িত্ব পালনে অবহেলা, অদক্ষতা এবং শৃঙ্খলাভঙ্গের শামিল।

চিঠিতে আরও বলা হয়, বরাদ্দকৃত বর্জ্যবাহী গাড়িসমূহ সংশ্লিষ্ট চালকদের চালনার জন্য নির্দেশ প্রদান করা হলো এবং ওই নির্দেশনার কোনরূপ ব্যত্যয় হলে সংশ্লিষ্ট চালকের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

একুশে সংবাদ/ঢা.পো/সা.আ

Link copied!