AB Bank
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আমরা বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি: স্পীকার


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৮:৫১ পিএম, ২৭ মার্চ, ২০২৪
আমরা বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি: স্পীকার

বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি হিসেবে মাথা উঁচু করে চলছে।

মঙ্গলবার (২৬ মার্চ) সুইজারল্যান্ডের জেনেভায় অবস্থিত বাংলাদেশ মিশন কর্তৃক মহান স্বাধীনতা দিবস উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন। সেখানেই তিনি এ কথা বলেন। বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়।

এসময় সংসদীয় প্রতিনিধিদলের সদস্য হিসেবে জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, শফিকুল ইসলাম, মাহবুব উর রহমান, শাহাদারা মান্নান, নীলুফার আনজুম, এইচ এম বদিউজ্জামান, মো. মুজিবুল হক, আখতারুজ্জামান উপস্থিত ছিলেন।

স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবস। ১৯৭১ সালের এই দিনে প্রথম প্রহরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেছিলেন।

‘ইহাই হয়তো আমার শেষ বার্তা, আজ হইতে বাংলাদেশ স্বাধীন’-বঙ্গবন্ধুর এই উদ্ধৃতি উল্লেখ করে স্পীকার বলেন, আজ আমরা স্বাধীনতার ৫৩তম বর্ষ উদযাপন করছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দীর্ঘ ২৪ বছর আন্দোলন সংগ্রামে নেতৃত্ব দিয়ে আমাদের একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র উপহার দিয়েছেন।

এসময় স্পীকার মহান মুক্তিযুদ্ধ, জাতীয় চারনেতাসহ ১৫ই আগস্ট বঙ্গবন্ধুর পরিবারের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব কে এম আব্দুস সালাম, সুইজারল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূত সুফিউর রহমান, বিভিন্ন দেশের মিশন প্রধানগণ, সুইজারল্যান্ডে বাংলাদেশ আওয়ামীলীগ, সুইজারল্যান্ডে বসবাসকারী বাংলাদেশি ও মিশনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!