AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কুরআনের হাফেজদের মাধ্যমে মুসলিম বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হচ্ছে: ধর্মমন্ত্রী


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৪:৫০ পিএম, ২৪ মার্চ, ২০২৪
কুরআনের হাফেজদের মাধ্যমে মুসলিম বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হচ্ছে: ধর্মমন্ত্রী

ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, কুরআনের হাফেজদের মাধ্যমে মুসলিম বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হচ্ছে।

রোববার (২৪ মার্চ) জামালপুরের ইসলামপুরে ফরিদুল হক খান দুলাল অডিটোরিয়ামে আরটিভি আলোকিত কুরআন ২০২৪ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হাফেজ ইসমাইল হোসেনের সংবর্ধনা ও আলেম-ওলামাদের সাথে মতবিনিময় সভায় একথা বলেন তিনি।

ধর্মমন্ত্রী বলেন, প্রতিবছরই বিশ্বের মুসলিম দেশসমূহ যেমন সৌদি আরব, দুবাই, গাম্বিয়া, ইরান, মিশর, জর্ডান, তুরস্ক, আলজেরিয়া, পাকিস্তান, মালদ্বীপসহ বিভিন্ন দেশে অনুষ্ঠিত হিফজ, কিরাত, তাফসীর ও ইমাম মুবাল্লিগ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানসহ বিভিন্ন স্তরে এদেশের প্রতিযোগীরা পুরস্কার অর্জন করছে। ১৯৯৪ সাল হতে ২০২৪ সাল পর্যন্ত এরূপ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ১৯০ জনের অধিক প্রতিযোগী আন্তর্জাতিক পুরস্কার অর্জন করেছে। হাফেজদের এই অর্জন আমাদের দেশের জন্য অত্যন্ত গৌরবের।

মতবিনিময় সভায় উপস্থিত আলেম-ওলামা ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে ধর্মমন্ত্রী বলেন, হাফেজ ইসমাঈল হোসেনের সংবর্ধনা অনুষ্ঠানে আপনাদেরকে আমন্ত্রণ জানানোর উদ্দেশ্য হলো ইসলামপুরের ইসমাঈলের মতো অনেক কুরআনের হাফেজ সারাদেশে গড়ে তুলতে হবে। যারা দেশের মুখ উজ্জ্বল করবে।

ধর্মমন্ত্রী আরো বলেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলেম-ওলামাদের অত্যন্ত সম্মান ও শ্রদ্ধা করেন এবং দেশের স্বার্থে তাঁদের কাছ থেকে অনেক কিছু প্রত্যাশা করেন। আমরা চাই এমন একটি দেশ যেখানে দুর্নীতি, মজুতদারি, কালোবাজারি, মুনাফাখোর, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ থাকবে না। এজন্য আপনাদেরকে এগিয়ে আসতে হবে। মানুষকে ধর্মের বিধিবিধান সম্পর্কে বোঝাতে ও জানাতে হবে। দেশ ভালো থাকলে আমরা সবাই ভালো থাকবো।

উপজেলা নির্বাহী অফিসার সিরাজুল ইসলামের সভাপতিত্বে সভায় অন্যানের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম জামাল  আব্দুন নাছের, ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আখন্দ, জামালপুর আইন কলেজের অধ্যক্ষ অ্যাড. আব্দুস ছালাম, ইসলামপুর এম এ সামাদ পারভেজ মেমোরিয়াল ডিগ্রী কলেজের অধ্যক্ষ জামাল আব্দুল নাসের চৌধুরী চার্লেস প্রমূখ বক্তৃতা করেন।

পরে মন্ত্রী আরটিভি আলোকিত কুরআন ২০২৪ এর চ্যাম্পিয়ন হাফেজ ইসমাইল হোসেনের হাতে নগদ অর্থ ও ক্রেস্ট তুলে দেন।

 

একুশে সংবাদ/আ.জ.প্র/জাহা

Link copied!