AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ঘোষণা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১০:৫৪ পিএম, ১০ মার্চ, ২০২৪
সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ঘোষণা

আগামীকাল চাঁদ দেখা গেলে মঙ্গলবার থেকে বাংলাদেশে রমজান মাস শুরু হবে। রমজান উপলক্ষে পর্যটকের ভাটা পড়তে পারে এই শঙ্কায় সোমবার (১১ মার্চ) থেকে বন্ধ হচ্ছে কক্সবাজার-সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল।

কক্সবাজারের ইনানীর নৌ-বাহিনী জেটিঘাট থেকে সেন্টমার্টিন রুটে চলাচল করে এমভি বারো আউলিয়া জাহাজ। এর পরিচালক মাহাবুব হোসেন জানান, মিয়ানমারের অভ্যন্তরে বাংলাদেশ সীমান্তের কাছাকাছি গ্রামগুলোতে চলা সংঘাতের কারণে টেকনাফ-সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ করে দিয়েছিল প্রশাসন।

এরপরও পর্যটকদের কথা মাথায় নিয়ে ইনানী জেটিঘাট থেকে কর্ণফুলি ও এমভি বারো আউলিয়া নামের পর্যটকবাহী জাহাজ দুটি চলাচল করছিল। রমজান মাসে পর্যটকের সংখ্যা কমে যাবে। প্রতিবছর এমন হয়ে থাকে। তাই লোকসান এড়াতে জাহাজ চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

তিনি বলেন, জাহাজ মালিকদের সিদ্ধান্ত মতে সোমবার থেকে পর্যটকবাহী এ জাহাজ দুটি সেন্টমার্টিন দ্বীপের উদ্দেশে আর ছেড়ে যাবে না।

কক্সবাজারের জেলা প্রশাসন জানিয়েছে, প্রশাসনের পক্ষ থেকে জাহাজ চলাচল বন্ধের নির্দেশনা দেয়া হয়নি। ব্যবসায়িক কারণে জাহাজ কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

 

একুশে সংবাদ/য.ট.প্র/জাহা

 

Link copied!