AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আসামি যত শক্তিশালীই হোক গ্রেপ্তার করা হবে: ডিবি প্রধান


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০১:৩৯ পিএম, ৯ মার্চ, ২০২৪
আসামি যত শক্তিশালীই হোক গ্রেপ্তার করা হবে: ডিবি প্রধান

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনকে ঘিরে হট্টগোল ও মারামারির ঘটনায় করা মামলার আসামিরা যত শক্তিশালীই হোক না কেন তাদের গ্রেপ্তার করা হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ। 

শনিবার (৯ মার্চ) দুপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, মামলার সকল আসামি আইনজীবীদের গ্রেপ্তার করা হবে। কে কোন দল করে তা বিবেচ্য নয়। আসামি কত বড় শক্তিশালী তা দেখার বিষয় নয়।

ডিবি প্রধান বলেন, সুপ্রিম কোর্টের ঘটনায় মামলা হয়েছে। ডিবি পুলিশ কাজ করছে। ইতোমধ্যেই ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা সবাই আইনজীবী। বনানীসহ বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে। এ সময় গ্রেপ্তারদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও জানান তিনি।

এর আগে হট্টগোল ও মারামারির ঘটনায় শুক্রবার (৮ মার্চ) রাতে রাজধানীর শাহবাগ থানায় ২০ জনের নাম উল্লেখ করে মামলা করা হয়েছে। হত্যাচেষ্টার অভিযোগে করা ওই মামলায় আরও ৩০-৪০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। সহকারী অ্যাটর্নি জেনারেল মো. সাইফুর রহমান সিদ্দিকী (সাইফ) বাদী হয়ে এ মামলাটি করেছেন। এতে ১ নম্বর আসামি করা হয়েছে অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথীকে। এছাড়া ২ নম্বর আসামি করা হয়েছে ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে।

এদিকে, মামলার পর রাতেই সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির স্বতন্ত্র সম্পাদক প্রার্থী নাহিদ সুলতানা যুথীর গুলশানের বাসায় অভিযান চালায় গোয়েন্দা পুলিশ (ডিবি)। অভিযানে ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে এ সময় নাহিদ সুলতানা যুথীকে বাসায় পাওয়া যায়নি।

অভিযানে গ্রেপ্তার আইনজীবীরা হলেন- কাজী বশির আহমেদ (৫ নম্বর আসামি), অ্যাডভোকেট তুষার (৯ নম্বর আসামি), অ্যাডভোকেট তরিকুল (১৯ নম্বর আসামি), অ্যাডভোকেট সুমন (৮ নম্বর আসামি) ও অ্যাডভোকেট উসমান (৬ নম্বর আসামি)।

অন্যদিকে, শনিবার বিকেলে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২৫ সালের দুই দিনব্যাপী নির্বাচনের ভোট গণনা করা হবে। এদিন বিকেল ৩টায় এ নির্বাচনের ভোট গণনা শুরু হবে বলে জানিয়েছেন নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা। এরপর ঘোষণা করা হবে ফলাফল।

 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

 

Link copied!