AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শিক্ষার্থীকে গুলি; বরখাস্ত শিক্ষক


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,সিরাজগঞ্জ
০৩:১৭ পিএম, ৬ মার্চ, ২০২৪
শিক্ষার্থীকে গুলি; বরখাস্ত শিক্ষক

শিক্ষার্থীকে গুলি করার ঘটনায় সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের শিক্ষক রায়হান শরীফকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্বাস্থ্য বিভাগ।

বুধবার (৬ মার্চ) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব দূর-রে শাহওয়াজ স্বাক্ষরিত এক অফিস আদেশে বলা হয়, রায়হান শরীফ ফৌজদারি অপরাধে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেপ্তার হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হলো। সাময়িক বরখাস্ত কালীন তিনি বিধি মোতাবেক খোরপোষ ভাতা প্রাপ্ত হবেন। জনস্বার্থে এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

অভিযুক্ত শিক্ষক রায়হান শরীফের বিরুদ্ধে দুটি আলাদা মামলা দায়ের করা হয়। তার কাছ থেকে উদ্ধার করা হয় দুটি অবৈধ আগ্নেয়াস্ত্রসহ দেশিয় অস্ত্র। যদিও আদালতে ঘটনাটি অনিচ্ছাকৃত বলে দাবি করেন সেই শিক্ষক। এজন্য তিনি অনুতপ্ত বলে আদালতকে জানান।

এসময় আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে তিনি বিষয়টি অনিচ্ছাকৃত ও ক্ষমা প্রার্থনা করেছেন বলে জানিয়েছেন সিরাজগঞ্জ গোয়েন্দা পুলিশের পরিদর্শক জুলহাজ উদ্দিন।

সিরাজগঞ্জ ডিবির ওসি জুলহাজ উদ্দীন বলেন, ‘রায়হান শরীফের ব্যাগ থেকে দুটি বিদেশি পিস্তল, ৮১ রাউন্ড তাজা গুলি, ১টি গুলির খোসা, ৪টি ম্যাগজিন, ২টি বিদেশি কাতানা (ছোরা) ও ১০টি অত্যাধুনিক বার্মিজ চাকু উদ্ধার করা হয়েছে। ’

গত ৪ মার্চ বিকেলে শিক্ষক রায়হান শরীফ শ্রেণিকক্ষের ভেতরেই কলেজের ছাত্র আরাফাত আমিন তমালকে গুলি করেন। এরপর রায়হান শরীফকে ঘরে আটকে রেখেছিলেন শিক্ষার্থীরা। বিক্ষুব্ধ কর্মচারীদের কেউ কেউ উত্তম-মাধ্যমও দেন। পরে পুলিশ তাকে আটক করে নিয়ে যায়।

 

একুশে সংবাদ/ম.আ.প্র/জাহা
 

Link copied!