AB Bank
ঢাকা রবিবার, ২১ এপ্রিল, ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভবনে ‘ঝুঁকিপূর্ণ ব্যানার’ টাঙানো শুরু


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৯:৫৭ পিএম, ৪ মার্চ, ২০২৪
ভবনে ‘ঝুঁকিপূর্ণ ব্যানার’ টাঙানো শুরু

রাজধানীর বিভিন্ন ভবনে ‘ঝুঁকিপূর্ণ ব্যানার’ টাঙানো শুরু করেছে ফায়ার সার্ভিস। রাজধানীর ধানমন্ডি এলাকায় মোবাইল কোট পরিচালনা করে এ ধরনের ব্যানার টাঙায় সংস্থাটি।  

ফারার সার্ভিসের মিডিয়া সেল জানায়, সোমবার (৪ মার্চ) বিকেলে ধানমন্ডি এলাকায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং দক্ষিণ সিটি করপোরেশনের উদ্যোগে এক মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। দক্ষিণ সিটি করপোরেশনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলমের নেতৃত্বে অভিযানে ধানমন্ডির ২টি বহুতল ভবনে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

ভবন দুটির একটি জিগাতলার কেয়ারি ক্রিসেন্ট ভবন এবং অন্যটি সাতমসজিত রোডস্থ রূপায়ণ জেড আর প্লাজা।  

কেয়ারি ক্রিসেন্ট ভবনটির অগ্নিনিরাপত্তা না থাকায় ভবনটি সিলগালা করা হয় এবং এ ভবনের ভিসা ওয়ালর্ড ওয়াইড প্রতিষ্ঠানে তিন লাখ টাকা জরিমানা করা হয়। রূপায়ণ জেড আর প্লাজার অভ্যন্তরে দ্য বুফে অ্যাম্পায়ার রেস্টুরেন্টকে ফায়ার লাইসেন্স গ্রহণ না করার কারণে এবং লাইসেন্সের শর্ত পালন না করার কারণে বাফেট লাউঞ্জ এবং বাফেট প্যারাডাইস রেস্টুরেন্টগুলোর প্রত্যেককে এক লক্ষ করে মোট তিন লাখ টাকা জরিমানা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট।

জাহাঙ্গীর আলম অগ্নিপ্রতিরোধ ও নির্বাপণ আইন-২০০৩ অনুযায়ী ভবন দুটিতে যথাযথ অগ্নিনির্বাপণ ব্যবস্থা না থাকায় ঝুঁকিপূর্ণ ঘোষণা করেন। এই ঘোষণার পর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পক্ষ থেকে ভবন দুটিতে ‘ঝুঁকিপূর্ণ ব্যানার’ টানিয়ে দেওয়া হয়। ভবন দুটিতে থাকা অধিকাংশ রেস্টুরেন্ট, শো রুম ও অফিসে কোনো লোক পাওয়া যায়নি।  

এ প্রতিনিধি দলে ফায়ার সার্ভিসের পক্ষে ঢাকা-২ এর জোন কমান্ডার মো. তানহারুল ইসলাম এবং ওই এলাকার ওয়্যারহাউজ ইন্সপেক্টর গোলাম মোস্তফাসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


একুশে সংবাদ/আ.ট.প্র/জাহা

Link copied!