AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জবি‍‍`র নতুন ক্যাম্পাসে ভূমি উন্নয়নে ব্যয় হবে ১৮৯ কোটি টাকা


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৫:৪৫ পিএম, ২৯ ফেব্রুয়ারি, ২০২৪
জবি‍‍`র নতুন ক্যাম্পাসে ভূমি উন্নয়নে ব্যয় হবে ১৮৯ কোটি টাকা

‍‍`জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাস স্থাপন: ভূমি অধিগ্রহণ ও উন্নয়ন‍‍` প্রকল্পের ৫টি প্যাকেজের বিপরীতে ১৮৯ কোটি ৫৭ লাখ ৬১ হাজার ১৪০ টাকা ব্যয় অনুমোদন দিয়েছে সরকার।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে অর্থমন্ত্রী আবুল হাসান মুহাম্মদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সংক্রান্ত প্রস্তাবের অনুমোদন দেয়া হয়েছে।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান সাংবাদিকদের জানান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের প্রস্তাবের প্রেক্ষিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাস স্থাপন : ভূমি অধিগ্রহণ ও উন্নয়ন‍‍` প্রকল্পের ৫টি প্যাকেজের বিপরীতে ১৮৯ কোটি ৫৭ লাখ ৬১ হাজার ১৪০ টাকা ক্রয় প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে। ৫টি প্যাকেজের কাজ পেয়েছে পাঁচটি আলাদা প্রতিষ্ঠান।

তিনি জানান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাস স্থাপন : ভূমি অধিগ্রহণ ও উন্নয়ন‍‍` প্রকল্পের আওতায় ২০০ একর ভূমিসহ বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে কেনা ৭ একর ভূমি উন্নয়ন কাজের জন্য এই ব্যয় অনুমোদন করা হয়েছে।

অতিরিক্ত সচিব জানান, বৈঠকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রস্তাবের প্রেক্ষিতে ‍‍`চট্টগ্রাম সিটি আউটার রিং রোড (৪র্থ সংশোধিত)‍‍` শীর্ষক প্রকল্পের অধীনে একটি কাজের ক্রয় প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে। এতে মোট ব্যয় হবে ৪১১ কোটি ২২ লাখ ৪০ হাজার ৩৩৭ টাকা।


একুশে সংবাদ/আ.জ.প্র/জাহা

 

Link copied!