AB Bank
ঢাকা রবিবার, ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিএবি ও বিএসআই‍‍`র আন্ডারস্ট্যান্ডিং প্রশিক্ষণ কোর্সের আয়োজন


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:০৯ পিএম, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪
বিএবি ও বিএসআই‍‍`র আন্ডারস্ট্যান্ডিং প্রশিক্ষণ কোর্সের আয়োজন

শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ এ্যাক্রেডিটেশন বোর্ড (বিএবি) এবং ব্রিটিশ স্ট্যান্ডার্ডস ইনস্টিটিউশন (বিএসআই)যৌথভাবে রাজধানীতে আইএসও/আইইসি ১৭০২৫:২০১৭ (টেস্টিং এবং ক্যালিব্রেশন পরীক্ষাগারের দক্ষতার জন্য আবশ্যিক শর্তাবলী) বিষয়ে ২৭-২৯ ফেব্রুয়ারী তিন দিনের আন্ডারস্ট্যান্ডিং প্রশিক্ষণ কোর্সের আয়োজন করেছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) ঢাকার একটি হোটেলে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাক্রেডিটেশন বোর্ডের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) জনাব মুঃ আনোয়ারুল আলম।

অনুষ্ঠানে ঢাকায় ব্রিটিশ হাইকমিশন, ব্রিটিশ স্ট্যান্ডার্ডস ইনস্টিটিউশনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। প্রশিক্ষণে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই), কৃষি সম্প্রসারণ অধিদপ্তর (ডিএই), পরিবেশ অধিদপ্তর (ডিওই), টিআইসিআই সহ সরকারী ও বেসরকারী গবেষণাগারে কর্মরত ৩০ জন প্রশিক্ষণার্থী অংশরগ্রহন করছে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিএবির মহাপরিচালক রূপকল্প ২০৪১ এর আলোকে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে  এ্যাক্রেডিটেশনের গুরুত্ব তুলে ধরেন। তিনি আরও বলেন যে, বাণিজ্যে কারগরি বাধা অপসারণের মাধ্যমে রপ্তানি সম্প্রসারণ; নিরাপদ খাদ্য এবং সুস্বাস্থ্য নিশ্চিত করণে এ্যাক্রেডিটেশন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।


একুশে সংবাদ/সা.হ.প্র/জাহা
 

Link copied!