AB Bank
ঢাকা সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কটিয়াদীতে করগাঁও প্রবাসী কল্যাণ ক্লাবের আনুষ্ঠানিক যাত্রা


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, কিশোরগঞ্জ
০৯:৩৪ পিএম, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪
কটিয়াদীতে করগাঁও প্রবাসী কল্যাণ ক্লাবের আনুষ্ঠানিক যাত্রা

বিশ্বের বিভিন্ন দেশে প্রবাসী রেমিট্যান্স যোদ্ধাদের নিয়ে কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার করগাঁও ইউনিয়নে বর্ণাঢ্য আয়োজনে একটি অরাজনৈতিক ও সেবামূলক সংগঠন ‍‍`‍‍`করগাঁও প্রবাসী কল্যাণ ক্লাব-২৪‍‍`‍‍` এর  শুভ উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (২৩ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার ঐতিহ্যবাহী করগাঁও বাজারের খাঁয়ের মার্কেট প্রাঙ্গণে বর্ণিল সাজে উক্ত ক্লাবের জমকালো শুভ উদ্বোধন করা হয়। এই উপলক্ষে করগাঁও ইউনিয়ন প্রবাসী কল্যাণ ক্লাবের আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে করগাঁও বাজার বনিক সমিতির সভাপতি শাহিদুর রহমান বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কটিয়াদী উপজেলা আওয়ামীলীগ নেতা, বিশিষ্ট ব্যবসায়ী সিদ্দিকুর রহমান ভূঁইয়া।

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্যে করগাঁও প্রবাসী কল্যাণ ক্লাবের সহ-সভাপতি মোঃ কামাল হোসেন বলেন, কিশোরগঞ্জ জেলার মধ্যে সবচেয়ে বেশি প্রবাসী বসবাস করে কটিয়াদীতে।কটিয়াদী উপজেলার করগাঁও ইউনিয়ন তার মধ্যে অন্যতম।প্রবাসীদের পাঠানো রেমিট্যান্সের টাকায় দেশের অর্থনীতির চাকা সচল হয়।সেই প্রবাসীদের কল্যানে কাজ করবে "করগাঁও প্রবাসী কল্যাণ ক্লাব"। প্রবাসীরা যেখানে হয়রানীর শিকার হবে সেখানে তাদের পাশে থাকবে প্রবাসী কল্যান ক্লাব। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন করগাঁও ইউনিয়ন পরিষদের সাবেক সফল চেয়ারম্যান শরাফ উদ্দিন লস্কর পারভেজ।

এ সময় আলোচনা সভায় বক্তব্য রাখেন করগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান তোতন,মুমুরদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, করগাঁও ইউনিয়ন আওয়ামীলীগ নেতা ও বিশিষ্ট ওষুধ ব্যবসায়ী আজিজুর রহমান মানিক, আঃ ছালাম বাচ্চু, বিল্লাল হোসেন প্রমুখ।

উক্ত উদ্ধোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কটিয়াদী পৌর আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা। অনুষ্ঠানের প্রধান অতিথি, বিশেষ অতিথি এবং অন্যান্য অতিথিবৃন্দ ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে ক্লাবের শুভ উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বক্তারা তাদের বক্তব্যে দেশের অর্থনৈতিক উন্নয়নে প্রবাসীদের অবদানের কথা তুলে ধরে বিশ্বের বিভিন্ন দেশে কর্মরত প্রবাসীদের বিভিন্ন সমস্যার সমাধানের ক্ষেত্রে অনুষ্ঠানের প্রধান অতিথি বিশিষ্ট ব্যবসায়ী সিদ্দিকুর রহমান ভূঁইয়ার একান্ত সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানের প্রধান মেহমার সকলের বক্তব্য শোনার পর তাঁর  বক্তব্যে বলেন, বিদেশে গমনের পূর্বে সকলকে তাদের কর্ম এবং কোম্পানির সকল কাগজপত্র যাচাই করে বিদেশ গমনের পরামর্শ দেন। এছাড়াও বিদেশে কর্মরত প্রবাসীদের যেকোনো সমস্যা সমাধানে উনার পক্ষ থেকে সকল প্রকার সহযোগিতার আশ্বাস প্রদান করেন। অনুষ্ঠানের শেষ পর্বে সকলের উপস্থিতে করগাঁও প্রবাসী কল্যাণ ক্লাবের সভাপতি হিসেবে সৌদি প্রবাসী মোঃধনু মিয়া, সাধারণ সম্পাদক হিসেবে ইতালি প্রবাসী মোঃ মেজবাহ উদ্দিন ধন মিয়া, সাংগঠনিক সম্পাদক হিসেবে দুবাই প্রবাসী মোঃহারুন অর রশিদ কে মনোনয় করা হয়।


একুশে সংবাদ/আ.ই.প্র/জাহা

 

Link copied!