AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মোবাইল ইন্টারনেটের দাম পর্যালোচনা করবে বিটিআরসি


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৯:৩৫ পিএম, ১৯ ফেব্রুয়ারি, ২০২৪
মোবাইল ইন্টারনেটের দাম পর্যালোচনা করবে বিটিআরসি

মোবাইল ইন্টারনেটের দাম পর্যালোচনা করবে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা (বিটিআরসি)। সোমবার (১৯ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর আগারগাঁওয়ে সংস্থার কার্যালয়ে এক মতবিনিময় সভায় একথা জানানো হয়।

এছাড়াও সেবার মান উন্নত করার জন্য সড়কে টাওয়ার বসাতে সিটি করপোরেশনগুলোর সঙ্গে আলোচনা চলছে বলেও জানিয়েছে সংস্থাটি।

মোবাইল ইন্টারনেটের দাম নিয়ে সবসময়ই অভিযোগ থাকে গ্রাহকদের। যার প্রভাবে কমছে মোবাইল ইন্টারনেটের গ্রাহক সংখ্যাতেও। বিটিআরসির তথ্যমতে, গত বছরের নভেম্বরে মোবাইল ইন্টারনেটের গ্রাহক ছিল ১১ কোটি ৮৯ লাখের বেশি। ডিসেম্বরে কমে দাঁড়িয়েছে ১১ কোটি ৮৪ লাখ ৯০ হাজারে।

গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় বিটিআরসি জানায়, জনপ্রিয় প্যাকেজগুলোর দাম অপারেটররা কমিয়েছে। আগামীতে ব্যান্ডউইথের দামও কমতে পারে। ফলে, মোবাইল ইন্টারনেটের দাম নিয়েও পর্যালোচনা করবে সংস্থাটি।

নিয়ন্ত্রক সংস্থাটির মহাপরিচালক খলিল উর রহমান বলেন, ‘সামঞ্জস্য রেখে যাতে দাম কমানো হয় সে বিষয়টি আমরা দেখছি। এছাড়া আরেকটি বিষয় যেটা আছে, এখন আমাদের এখানে ক্যাশ সার্ভার বসছে। সুতরাং এই বিষয়গুলো মাথায় রেখে আমরা আবার যৌক্তিক সময়ে কলরেটটা রিভিজিট করার চেষ্টা করব। এমনই পরিকল্পনা আছে।’

এছাড়াও, সড়কে মোবাইলের ছোট টাওয়ার স্থাপনের বিষয়ে পরিকল্পনা রয়েছে। এজন্য দেশের সব সিটি করপোরেশনের সাথে আলোচনা হচ্ছে বলে জানান বিটিআরসির কর্মকর্তারা।

বিটিআরসির আরেক মহাপরিচালক মনিরুজ্জামান জুয়েল বলেন, ‘সিটি করপোরেশেনের অনেক জায়গায় আমরা মনে করি যে, ভালো কোয়ালিটির সেবা দিতে এখন রাস্তার ওপর দিয়ে তার দিতে চাই না। আন্ডারগ্রাউন্ড দিয়ে যে ফাইবার নিতে হবে, টাওয়ারের সাথে যে ফাইবার দিয়ে কানেক্টিভিটি লাগবে এই বিষয়গুলো চিন্তা করে অনেক ক্ষেত্রে লোকাল গভর্নমেন্ট অ্যালাউ করতে চায় না। সেক্ষেত্রেও আমরা কাজ করছি।’  

সভায় জানানো হয়, অনলাইন জুয়ার সাইটগুলো বন্ধে প্রতিনিয়ত নজরদারি করা হচ্ছে। এমনকি উসকানি ও গুজব ঠেকাতে অভিযোগের ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানায় সংস্থাটি।


একুশে সংবাদ/ই.ট.প্র/জাহা

Link copied!