AB Bank
ঢাকা বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গণিতপ্রেমীদের জন্য আয়োজিত হতে যাচ্ছে ইউসিবি ম্যাথ অলিম্পিয়াড ২০২৪


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:০৭ পিএম, ২৯ এপ্রিল, ২০২৪
গণিতপ্রেমীদের জন্য আয়োজিত হতে যাচ্ছে ইউসিবি ম্যাথ অলিম্পিয়াড ২০২৪

গণিত নিয়ে আগ্রহী শিক্ষার্থীদের জন্য “ইউসিবি ম্যাথ অলিম্পিয়াড ২০২৪” আয়োজন করেছে দেশের অগ্রণী আন্তর্জাতিক শিক্ষা সেবাদাতা প্রতিষ্ঠান ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি)। দেশের সকল গণিতপ্রেমীদের এ অলিম্পিয়াডে অংশ নেওয়ার আহ্বান জানানো হয়েছে। আগামী ১১ মে ইউসিবি ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে এ অলিম্পিয়াড। এইচএসসি, ‘এ’ লেভেল এবং ‘ও’ লেভেলের শিক্ষার্থীরা এ অলিম্পিয়াডে অংশ নেওয়ার মাধ্যমে সংখ্যা আর ফর্মুলা নিয়ে তাদের দক্ষতা পরখ করে নিতে পারবেন।

উচ্চতর শিক্ষায় সফলতার ক্ষেত্রে গণিতপ্রেমীদের অনুপ্রাণিত করে তোলার লক্ষ্য নিয়ে ইউসিবি ম্যাথ অলিম্পিয়াড ২০২৪ এর আয়োজন করা হয়েছে। নির্দিষ্ট সময়ের মধ্যে জটিল সমস্যা সমাধানের মাধ্যমে শিক্ষার্থীদের আত্মবিশ্বাস বাড়াতে সহায়তা করবে এই আয়োজন। প্রতিযোগিতাটি লিখিত পরীক্ষার আকারে অনুষ্ঠিত হবে; এইচএসসি, ‘এ’ লেভেল এবং ‘ও’ লেভেলের জন্য ভিন্ন ভিন্ন প্রশ্নপত্র থাকবে।

ইউসিবি ম্যাথ অলিম্পিয়াড ২০২৪ এর বিজয়ীরা সর্বমোট ১ লাখ টাকা সমমূল্যের প্রাইজমানি পাবেন। একইসাথে, এই অলিম্পিয়াড থেকে পাওয়া পুরস্কার ও স্বীকৃতি তাদের সমৃদ্ধ অ্যাকাডেমিক প্রোফাইল তৈরিতে উল্লেখযোগ্য অর্জন হিসবে বিবেচিত হবে। আয়োজনে নিবন্ধন করতে আগ্রহী শিক্ষার্থীদের এই লিঙ্কটি ভিজিট করতে হবে। 

এই প্রতিযোগিতায় নিবন্ধন করা যাবে ৫ মে, ২০২৪ তারিখের বিকেল ৪টা পর্যন্ত।  

আরও বিস্তারিত জানতে কল করা যাবে এখানে দেওয়া যেকোনো নম্বরে – ০১৮৮৬৩৩৩২২২, ০১৮৮৬৪১২২২২, ০১৮৯৬০১৩৮৮২, ০১৮৯৪৯৬০৯৮৭, ০১৮৪৪২৭৭৩৪২/৪৩অথবা ভিজিট করুন - https://ucbbd.org/

একুশে সংবাদ/এস কে  

Link copied!