AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চাল ব্যবসায়ীদের কড়া হুঁশিয়ারি খাদ্যমন্ত্রীর


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৮:৫৩ পিএম, ১ ফেব্রুয়ারি, ২০২৪
চাল ব্যবসায়ীদের কড়া হুঁশিয়ারি খাদ্যমন্ত্রীর

ধান-চাল ব্যবসায়ীদের হুঁশিয়ারি দিয়ে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, আইনের বাইরে কেউ ধান চালের ব্যাবসা করতে পারবে না। আইন মেনে ব্যবসা না করলে সরকার কঠোর হবে।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) ঝিনাইদহ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চালের বাজার নিয়ন্ত্রণের লক্ষ্যে করণীয় নির্ধারণে অংশীজনদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন খাদ্যমন্ত্রী।

তিনি বলেন, ধানের দাম বাড়ার অজুহাতে হটাৎ চালের দাম বাড়ানোর যুক্তি সঠিক নয়। বাজারে যে চাল আছে সেটি নতুন কেনা ধানের চাল নয়। কম দামে কেনা ধানের চাল বেশি দামে বিক্রি করা হচ্ছে কেন- মন্ত্রী এমন প্রশ্ন রাখেন মিল মালিকদের প্রতি।

মিলগেটের চালের দাম বস্তায় লেখা নিশ্চিত করতে কাজ চলছে জানিয়ে সাধন চন্দ্র বলেন, এতে খুচরা ও পাইকারি বাজার মনিটরিং আরও শক্তিশালী হবে।

খাদ্যমন্ত্রী বলেন, মিলাররা করপোরেট কোম্পানিগুলোর দোষ দেয়। কিন্তু তাদের অবৈধভাবে ধান-চাল কিনতে মিলাররাই সহযোগিতা করে। তাদের কাছ থেকে অগ্রিম টাকা নিয়ে প্যাকেট করে চাল সরবরাহ করেন মিলাররাই।

তিনি বলেন, ঢাকার খুচরা বাজারে অভিযানে গেলে অভিযোগ করে মিলাররা চাল ছাড়ছে না, আর মিলাররা বলছেন তাদের চাল বিক্রি হচ্ছে না। ‘এটা ভালো লক্ষণ নয়’ উল্লেখ করে সাধন চন্দ্র আরও বলেন, বাজার বাড়লে বেশি দামে বিক্রি করবেন এটা মেনে নেয়া হবে না।

এসময় বাজারে স্বাভাবিক চালের সরবরাহ নিশ্চিত করতে মিলারদের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, ‘অবৈধ মজুতবিরোধী অভিযান শুরু করেছি আমার নির্বাচনী এলাকা থেকে। সারাদেশে এখন অভিযান চলছে। এটি চলমান থাকবে।’

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন ঝিনাইদহের জেলা প্রশাসক এস এম রফিকুল ইসলাম, ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য মো. আব্দুল হাই, খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাবিবুর রহমান হুসাইনি প্রমুখ।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!