AB Bank
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফের এনবিআর চেয়ারম্যান হলেন আবু হেনা মো. রহমাতুল মুনিম


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১০:০৬ পিএম, ৩ জানুয়ারি, ২০২৪
ফের এনবিআর চেয়ারম্যান হলেন আবু হেনা মো. রহমাতুল মুনিম

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমের চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ আরও দু’বছর বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

আজ বুধবার (৩ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ প্রজ্ঞাপন জারি করা হয়।

আগের চুক্তির ধারাবাহিকতায় এবং একই রকম শর্তে আগামী ৬ জানুয়ারি বা যোগদানের তারিখ থেকে নতুন নিয়োগের মেয়াদ কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের সাবেক সিনিয়র সচিব আবু হেনা রহমাতুল মুনিম চুক্তিতে এনবিআর চেয়ারম্যান নিয়োগ পান ২০২০ সালের ৬ জানুয়ারি। তার অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাওয়ার কথা ছিল ওই বছরের ৫ জানুয়ারি। অবসরোত্তর ছুটি স্থগিতের শর্তে ওই নিয়োগ পেয়েছিলেন তিনি।

অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সচিব পদাধিকার বলে এনবিআরের চেয়ারম্যানের দায়িত্ব পালন করে থাকেন।

রহমাতুল মুনিম বিসিএস প্রশাসন ক্যাডারের ১৯৮৪ ব্যাচের কর্মকর্তা। ২০১৮ সালের ১১ এপ্রিল জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের সচিব হন। এর আগে তিনি বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের চেয়ারম্যান (সচিব) হিসেবে দায়িত্ব পালন করেন।

এনবিআর সরকারের সামগ্রিক রাজস্ব ব্যবস্থাপনার কাজে নিয়োজিত অর্থ মন্ত্রণালয়ের অধীন সংস্থা। এনবিআরের অর্জিত রাজস্ব দেশের বাজেট বাস্তবায়নে অভ্যন্তরীণ সম্পদের সবচেয়ে বড় উৎস। সংস্থাটির প্রধান দায়িত্ব শুল্ক-কর আরোপ করা ও তা আদায় করা। এছাড়া চোরাচালান নিরোধ আইন ও বিধি প্রণয়ন এবং শুল্কনীতি প্রণয়নও বোর্ডের অন্যতম কাজ।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!