AB Bank
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রোম ফ্লাইট চালু করছে বিমান বাংলাদেশ


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৪:২০ পিএম, ২১ ডিসেম্বর, ২০২৩
রোম ফ্লাইট চালু করছে বিমান বাংলাদেশ

একের পর এক আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা শুরু করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এবারে বিমানের গন্তব্য ইউরোপের ইতালির রোম।

নতুন বছরের মার্চ মাসে ইতালির রোম শহরে ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিউল আজিম এতথ্য জানান।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বেলা ১২টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ট্রেনিং সেন্টারে এভিয়েশন অ্যান্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশের (এটিজেএফবি) সঙ্গে সংলাপে তিনি এ কথা বলেন।

শফিউল আজিম বলেন, আমাদের একটি অপূর্ণতা যে, ইউরোপে বিমানের কোনও রুট নেই। তবে এই অপূর্ণতা আর বেশি দিন থাকবে না। আগামী মার্চের মধ্যে ইটালির রোমে বিমান ফ্লাইট শুরু করবে বিমান। বিমানের সামর্থ্যকে আমরা আরও বিস্তৃত করবো।

বিমানের পরিচালক (মার্কেটিং) মো. সালাউদ্দিন বলেন, রোম আমাদের অনেক পুরনো রুট ছিল। এয়ারক্রাফট স্বল্পতার কারণে ২০০৯ সালে এই রুটে যাতায়াত বন্ধ করেছিলাম।

রোমে আবার ফ্লাইট পরিচালনা করার জন্য যা যা করণীয়, তা এরইমধ্যে  করেছি। এছাড়া রুট পরিচালনা করার জন্য যে মার্কেট স্ট্র্যাটেজি প্রয়োজন সেটাও আমরা করেছি।

আপাতত দুটি অপশনকে বিবেচনা করছি। হয়তো আমরা ঢাকা থেকে রোম সরাসরি যাবো, নয়তো বা ভায়া কোনও জায়গা হয়ে যাবো।

ড্রিমলাইনার দিয়ে রোমের ফ্লাইট পরিচালনা করবো। স্টপ ওভারের ক্ষেত্রে দুটি দেশকে বিবেচনা করা হয়েছে। একটি হলো কুয়েত ও অপরটি দুবাইয়ের আবুধাবি।


একুশে সংবাদ/এএইচবি/জাহা

Link copied!