AB Bank
ঢাকা সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আমিরকে রেখে আয়ারল্যান্ড গেলো পাকিস্তান


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৩৫ পিএম, ৮ মে, ২০২৪
আমিরকে রেখে আয়ারল্যান্ড গেলো পাকিস্তান

মোহাম্মদ আমিরকে রেখেই আয়ারল্যান্ডের উদ্দেশে দেশ ছেড়েছে পাকিস্তান। সময় মতো ভিসা না পাওয়ায় আইরিশদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে দলের সঙ্গে যেতে পারেননি এই পাক পেসার। এই ভিসা জটিলতা থেকে কখন রেহাই পাবেন আমির, সে বিষয়েও কোনো কিছু জানায়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।আয়ারল্যান্ড সফরের জন্য আমিরের ভিসা না পাবার বিষয়টি ক্রীড়াবিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোকে নিশ্চিত করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) এক কর্মকর্তা।

পিসিবি জানিয়েছে, দলের সবার সঙ্গেই আয়ারল্যান্ড সফরের জন্য ভিসার আবেদন করেছিলেন যুক্তরাজ্যের স্থায়ী বাসিন্দা আমির। মঙ্গলবার ডাবলিনের উদ্দেশ্যে রওনা হবার আগে দলের সবাই ভিসা পেলেও পাননি আমির। এ কারণে পাকিস্তানেই থেকে যান এ পেসার।

আমিরের ভিসার বিষয়টি সমাধানের জন্য ক্রিকেট আয়ারল্যান্ডের সঙ্গে যোগাযোগ রাখছে পিসিবি। পিসিবির ঐ কর্মকর্তা আরো জানান, জাতীয় দলের সঙ্গে সফরের জন্য ভিসা সহজ ও সময়মতো পাওয়া বিষয়টি নিশ্চিত করা স্বাগতিক দেশের ক্রিকেট বোর্ডের কাজ।

আমিরের ভিসা জটিলতার পেছনে সময়মতো আবেদন করার বিষয়টি জড়িত কি না, এমন প্রশ্ন উঠেছে। তবে পিসিবি নিশ্চিত করেছে, দলের অন্যান্য সদস্যদের সঙ্গে একই সময়ে ভিসার আবেদন করেছেন আমির।

আমিরের মতো ভিসা সমস্যায় পড়েছিলেন দলের কোচিং স্টাফ মোহাম্মদ ইউসুফও। দ্রুত সেই সমস্যার সমাধান হলে দলের সঙ্গে আয়ারল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়েন তিনি।

এর আগে ২০১৮ সালে আয়ারল্যান্ড সফর করেছিলেন আমির। ঐ সময় আয়ারল্যান্ডের অভিষেক টেস্টে পাকিস্তান দলের সদস্য ছিলেন তিনি। ২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের নিলেও গেল মাসে নিউজিল্যান্ড সিরিজ দিয়ে ফের জাতীয় দলে ফিরেন তিনি।

আয়ারল্যান্ডের বিপক্ষে ১০, ১২ ও ১৪ মে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে পাকিস্তান। এরপর ২২ মে থেকে ইংল্যান্ড সফরে চার ম্যাচের টি-২০ খেলবে তারা। এই সিরিজ শেষে টি-২০ বিশ্বকাপে খেলতে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে রওনা দিবে পাকিস্তান।


একুশে সংবাদ/এস কে  

Link copied!