AB Bank
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যে কারণে বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণায় দেরি


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৯:১৮ পিএম, ৮ মে, ২০২৪
যে কারণে বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণায় দেরি

আসন্ন টি-২০ বিশ্বকাপে অংশ নিবে ২০টি দেশ। এরই মধ্যে ১৩টি দেশ নিজেদের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করে ফেলেছে। বাকি আছে বাংলাদেশসহ সাত দেশ।

দূর্বল পাইপলাইন ও ক্রিকেটারদের ইনজুরির কারণে যে কোনো বৈশ্বিক আসরের স্কোয়াড ঘোষণায় গড়িমসি হয় বাংলাদেশের, এমনটাই দাবি সাবেক প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনের। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ বিশ্বকাপ প্রস্তুতির জন্য আদর্শ নয় বলেও মনে করছেন সাবেক এ অধিনায়ক।

অবশ্য নিয়মানুযায়ী আইসিসিকে দেয়া হয়েছে ক্রিকেটারদের তালিকা। ২৪ মে পর্যন্ত টি-টোয়েন্টি স্কোয়াড পরিবর্তনের সুযোগ থাকায় নীরব বিসিবি। গেল কয়েক আসরে দল গড়া আর ঘোষণার দায়িত্ব যার কাঁধে ছিল সেই মিনহাজুল আবেদীন জানিয়েছেন অপেক্ষার কারণ।

মিনহাজুল আবেদীন বলেন, ‘সীমিত সংখ্যক খেলোয়াড়ের মধ্যে আমাদেরকে দলটা ঘোষণা করতে হয়। এখানে যদি ইনজুরির কোনো ব্যাপার থাকে এই জিনিসটা মাথায় কাজ করে। এজন্য মেডিকেল ডিপার্টমেন্ট থেকে সবার ফিটনেস যেন সেরা পর্যায়ে থাকে সেই অপেক্ষা করতে হয়।’

টি-২০ বিশ্বকাপ নিয়ে আগেভাগে বাড়তি প্রত্যাশা রাখার পক্ষে নন মিনহাজুল আবেদীন। জিম্বাবুয়ে সিরিজকে বৈশ্বিক আসরের প্রস্তুতি মঞ্চ বলতে নারাজ এ সাবেক অধিনায়ক। সাগরিকায় ব্যাটাররা খেলতে পারেনি টি-২০ সুলভ। তিন ম্যাচ পর্যবেক্ষণে নিরাশ হচ্ছেন না প্রধান নির্বাচক।

ক্রিকেটারদের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে অংশগ্রহণ কম থাকায় টি-টোয়েন্টিতে পিছিয়ে বাংলাদেশ। বৈশ্বিক আসরে ভালো করতে বিদেশি লিগ হতে পারে সহায়ক। যদিও বোর্ডের অপারগতার কারণ স্পষ্ট করেছেন নান্নু।

একুশে সংবাদ/এস কে   

Link copied!