AB Bank
ঢাকা শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ব্রাহ্মণবাড়িয়ায় দলীয় প্রার্থীসহ ১০ প্রার্থীর মনোনয়ন বাতিল


Ekushey Sangbad
এনায়েত খান, ব্রাহ্মণবাড়িয়া
০৯:০৪ পিএম, ৩ ডিসেম্বর, ২০২৩
ব্রাহ্মণবাড়িয়ায় দলীয় প্রার্থীসহ ১০ প্রার্থীর মনোনয়ন বাতিল

ব্রাহ্মণবাড়িয়ার ৬টি আসনে মনোনয়নপত্র বাছাইয়ে ১০ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। এরমধ্যে একজন দলীয় প্রার্থী ছাড়া বাকি সবাই স্বতন্ত্র। তাদের অধিকাংশের মনোনয়ন বাতিল হয়েছে সমর্থনকারী ১ শতাংশ ভোটার যাচাই-বাছাইয়ে নানা ত্রুটির জন্যে।

রোববার (৩ ডিসেম্বর) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সকাল ১১ টা থেকে ১২ টা পর্যন্ত ৩টি আসনের, দুপুর ২ টা থেকে বাকি ৩টি আসনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো: শাহগীর আলম জানান, অধিকাংশ প্রার্থীর মনোনয়ন অবৈধ হয়েছে সমর্থনকারী শতকরা ১ ভাগ ভোটারের তালিকা যাচাইয়ে সঠিক না পাওয়ার কারণে।

যাদের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয় তারা হলেন, ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনের স্বতন্ত্র প্রার্থী আবদুল মান্নান, রুমা আক্তার ও এটি এম মনিরুজ্জামান সরকার।

এ আসনে প্রতিদ্বন্দ্বিতার জন্যে মোট ৯ জন মনোনয়নপত্র দাখিল করেন। যাদের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয় তারা হচ্ছেন স্বতন্ত্র প্রার্থী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বহিষ্কৃত উপদেষ্টা আলহাজ সৈয়দ এ কে একরামুজ্জামান, আওয়ামী লীগের বদরুদ্দোজা মো: ফরহাদ হোসেন, জাকের পার্টির মো: জাকির হোসেন চৌধুরী, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মো: ইসলাম উদ্দিন, জাতীয় পার্টির মো: শাহনুল করিম, ওয়ার্কার্স পার্টির মো: বকুল হোসেন।

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে ১১ জন প্রার্থীর সবার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর) আসনে ৩ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তারা হচ্ছেন ফিরোজুর রহমান ওলিও, জহিরুল হক চৌধুরী ও কাজী জাহাঙ্গীর। এ আসনে মনোনয়ন বৈধ হয়েছে আওয়ামী লীগ প্রার্থী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীসহ ৯জনের।

এছাড়া ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে বাংলাদেশ কংগ্রেস পার্টির বজলুর রহমান মিলন, ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনে স্বতন্ত্র প্রার্থী মোস্তাক এবং নজরুল ইসলাম ভূইয়া এবং ব্রাহ্মণবাড়িয়া-৬ (বাঞ্ছারামপুর) আসনে স্বতন্ত্র প্রার্থী শফিকুল ইসলামের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়।


একুশে সংবাদ/এ.খ.প্র/জাহা 

Link copied!