AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আইডিয়াল স্কুলে দুর্নীতির অনুসন্ধানে দুদক


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৯:৫২ পিএম, ৭ নভেম্বর, ২০২৩
আইডিয়াল স্কুলে দুর্নীতির অনুসন্ধানে দুদক

রাজধানীর আইডিয়াল স্কুল এন্ড কলেজে প্রায় ৩০০ কোটি টাকা দুর্নীতির অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ২০১১ থেকে ২০২৩ সাল পর্যন্ত স্কুলটির ৩৯০ জন শিক্ষক-কর্মচারির নিয়োগের নথি ও আয়–ব্যয়ের অডিট রিপোর্টসহ অন্যান্য তথ্যও চেয়ে প্রতিষ্ঠানটিকে চিঠি দেওয়া হয়েছে।

 

নানা খাতে ব্যয় দেখিয়ে গত এক দশকে আইডিয়ালে প্রায় ৩০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে। এই অনিয়মের পেছনে সাবেক অধ্যক্ষ, গভর্নিং বডির সভাপতি, সদস্য ও এক সহকারী প্রকৌশলীর নাম এসেছে। এ নিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত প্রতিবেদন পেয়ে অনুসন্ধান শুরু করেছে দুদক।

 

দুর্নীতি খতিয়ে দেখতে ২০১১ থেকে ২০২৩ সাল পর্যন্ত আইডিয়াল স্কুল এন্ড কলেজের যাবতীয় কার্যক্রম ও নিয়োগবিধির তথ্য চাওয়া হয়েছে।

 

দুদক কমিশনার জহুরুল হক বলেন, ‘যদি কোনো অনিয়ম পায়, তাহলে আমাদের যে অনুসন্ধান করছে, অনুসন্ধান কর্মকর্তা আমাদের রিপোর্ট দেবে। এটা পাওয়ার পরে যদি অনিয়ম হয় তাহলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করব।’

 

জহুরুল হক বলেন, ‘অডিট রিপোর্টে যদি তথ্যগুলো আসে আমরা সেটাকে মূল্যায়ন করব। এটাকে আমরা যথেষ্ট গুরুত্বও দেব।’

 

দুদক জানায়, শিক্ষাপ্রতিষ্ঠানটির তথ্য এবং মন্ত্রণালয়ের প্রতিবেদন আমলে নিয়ে অনুসন্ধান চলবে। দুর্নীতির প্রমাণ পাওয়া গেলে নেওয়া হবে আইনি ব্যবস্থা।

 

একুশে সংবাদ/ই.ট.প্র/জাহা

Link copied!