AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শ্রমখাতের অগ্রগতি দেখতে ঢাকায় আসছে ইইউ প্রতিনিধি দল


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৩:১৭ পিএম, ৭ নভেম্বর, ২০২৩
শ্রমখাতের অগ্রগতি দেখতে ঢাকায় আসছে ইইউ প্রতিনিধি দল

দেশের শ্রম খাতের অগ্রগতি দেখতে আগামী ১২ নভেম্বর ইইউর এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় বিভাগের উপ-ব্যবস্থাপনা পরিচালক পাওলা প্যাম্পালোনির নেতৃত্বে পাঁচ দিনের সফরে ঢাকায় আসছে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধিদল।

মঙ্গলবার (৭ নভেম্বর) এক কূটনৈতিক সূত্র জানায়, শ্রম খাতের উন্নয়নে জাতীয় কর্মপরিকল্পনা (এনআইপি) বাস্তবায়নের অগ্রগতি দেখবে ইইউ প্রতিনিধি দলটি।

সূত্র জানায়, ঢাকা সফরকালে প্রতিনিধিদল শ্রম আইন সংশোধন পরবর্তী পরিস্থিতি, শিশুশ্রম বিলোপ ও শ্রমিকবিরোধী সব ধরনের সহিংসতা নিরসনসহ নানা বিষয়ে আলোচনা করবে। ইইউ প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন সংস্থাটির এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় বিভাগের উপ-ব্যবস্থাপনা পরিচালক পাওলা প্যাম্পালোনি।

পাওলা প্যাম্পালোনির নেতৃত্বে ইইউর প্রতিনিধিদলটি বাংলাদেশ সফরের সময় আইনমন্ত্রী আনিসুল হক, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবে।

বাংলাদেশ ও ইইউর এ বৈঠক চলতি বছরের মাঝামাঝি সময়ে হওয়ার কথা ছিল। তবে কয়েক দফায় পিছিয়ে তা ১৫ নভেম্বর করার সিদ্ধান্ত হয়। মন্ত্রী ও সচিবদের সঙ্গে বৈঠকে মূলত বাংলাদেশের শ্রম খাতের উন্নয়নে জাতীয় কর্মপরিকল্পনা অনুযায়ী কতটা অগ্রগতি হলো, তা নিয়ে আলোচনা হবে।

 

একুশে সংবাদ/স.আ.প্র/জাহা

Link copied!