AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চার এয়ারলাইনসের কাছে পাওনা ১২২৩ কোটি টাকা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৯:৫৪ পিএম, ১৭ সেপ্টেম্বর, ২০২৩
চার এয়ারলাইনসের কাছে পাওনা ১২২৩ কোটি টাকা

দেশের চারটি বেসরকারি এয়ারলাইনসের কাছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) পাওনা ১ হাজার ২২৩ কোটি টাকা। এ টাকা আদায়ের ব্যবস্থা নিতে বলেছে সংসদীয় স্থায়ী কমিটি।

 

রোববার (১৭ সেপ্টেম্বর) জাতীয় সংসদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক থেকে এ তথ্য জানানো হয়।

 

বৈঠক শেষে সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বেসরকারি বিমান সংস্থাগুলোর কাছে পাওনা টাকা আদায়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এ ছাড়া কক্সবাজার বিমানবন্দর থেকে শহরে প্রবেশের সড়কটি জরুরি ভিত্তিতে প্রশস্ত করা ও সৌন্দর্য বৃদ্ধি, সমুদ্র সৈকতের পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখা এবং পারস্পরিক সমন্বয় রেখে কার্যক্রম বাস্তবায়ন করার সুপারিশ করে কমিটি।

 

বেবিচকের তথ্য মতে- দেশের চারটি বেসরকারি এয়ারলাইনসের কাছে বেবিচকের পাওনা ১ হাজার ২২৩ কোটি টাকা। এ চারটি এয়ারলাইনসের মধ্যে তিনটি বর্তমান বন্ধ রয়েছে। বন্ধ তিনটি এয়ারলাইনসের কাছে পাওনা ১ হাজার ১৯২ কোটি টাকার বেশি।

 

জিএমজি এয়ারলাইনসের কাছে পাওনা ৩৯৬ কোটি ৬৫ লাখ টাকার বেশি। রিজেন্ট এয়ারওয়েজের কাছে বেবিচকের পাওনা ৪০৮ কোটি ৭ লাখ ৫০ হাজার টাকার বেশি। ইউনাইটেড এয়ারওয়েজের কাছে পাওনা ৩৮৮ কোটি ৯৭ লাখ টাকার বেশি। আর নভোএয়ারের কাছে বেবিচক পায় ২৯ কোটি ৪৮ লাখ টাকার মতো। এরমধ্যে রিজেন্ট, ইউনাইটেড ও জিএমজি বর্তমানে বন্ধ রয়েছে।

 

কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে অংশ নেন কমিটির সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আশেক উল্লাহ রফিক, সৈয়দা রুবিনা আক্তার, কানিজ ফাতেমা আহমেদ প্রমুখ।

 

একুশে সংবাদ/আ.ট.প্র/জাহা

Link copied!