AB Bank
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রধানমন্ত্রীকে দেওয়া উপহারের কোরবানি মাংস পেলেন ৮০০ মানুষ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৪৯ এএম, ৩০ জুন, ২০২৩
প্রধানমন্ত্রীকে দেওয়া উপহারের কোরবানি মাংস পেলেন ৮০০ মানুষ

ঈদুল আজহা কিশোরগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেওয়া উপহার বুলবুলের সাড়ে ২১ মন ওজনের গরু কোরবানি দেওয়া হয়েছে। পরে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মশিউর রহমান হুমায়ন উপস্থিত থেকে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ১৬৩ জন ও স্থানীয় নেতাকর্মীসহ ৮০০ মানুষের মধ্যে এসব গোশত উপহার হিসেবে বিতরণ করেন।

গতকাল বৃহস্পতিবার (২৯ জুন) বিকালে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়নের চরকাওনা উত্তরপাড়া এলাকার বুলবুল আহমেদ (৩৭) এ গরুকে নিজ বাড়িতে কোরবানি শেষে তা বিতরণ করেন।

ক্রস ব্রাহমা প্রজাতির এই গরুটিকে কোরবানি দেওয়া হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শেখ ফজিলাতুন্নেছা, শেখ হাসিনা, বুলবুল, তার স্ত্রী ইসরাত জাহান ও তার বাবা আবু তাহের বেপারীর নামে।

স্থানীয় সূত্রে জানা যায়, ২০২০ সালে আবু তাহের ব্যাপারীর ছেলে বুলবুল আহমেদ ও তার স্ত্রী নেত্রকোনা জেলা থেকে আড়াই লাখ টাকায় মার্কিন ব্রাহমা জাতের এ ষাঁড় গরুটি কেনেন। বুলবুল আহমেদ নিজ হাতে লালন-পালন করা সাড়ে ২১ মন ওজনের শান্ত নামে এ গরুকে কোরবানির ঈদে উপহার হিসেবে প্রধানমন্ত্রীকে দেওয়ার ইচ্ছা প্রকাশ করেন। যার দাম প্রায় ৭-৮ লাখ টাকা। গরুটি যেন সবসময় সুস্থ থাকে এবং ইচ্ছা পূরণ হয় সেজন্য কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদে ৫০০০ টাকাও দান করেন এ দম্পতি।

শুক্রবার (৯ জুন) সন্ধ্যায় গণভবনে কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন বুলবুল আহমেদের গরুকে লালন-পালনের বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করলে প্রধানমন্ত্রী উপহার গ্রহণে সম্মতি দেন। বুলবুলকে নির্দেশ দেন নিজের বাড়িতে কোরবানি দিয়ে তা দরিদ্র-অসহায় মানুষের মাঝে বিলিয়ে দেয়ার

বুলবুল আহমেদ বলেন, প্রধানমন্ত্রীকে উপহার দেওয়ার জন্য গরুটি দীর্ঘ আড়াই বছর যাবত লালন পালন করে আসছি। এটি আমার সন্তানের মতো। প্রধানমন্ত্রী এটিকে উপহার হিসেবে গ্রহণ করায় আমি উনার প্রতি কৃতজ্ঞ। উনার নির্দেশনা অনুযায়ী গরুটি বৃহস্পতিবার বিকেলে কোরবানি শেষে তা গরিব মানুষের মধ্যে বিতরণ করেছি। 

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মশিউর রহমান হুমায়ুন বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় আজ কোরবানি শেষে এর মাংস গরিব অসহায় মানুষের মধ্যে বিতরণ করা হয়েছে। বুলবুলের এ অকৃত্রিম ভালোবাসার জন্য প্রধানমন্ত্রী বুলবুল ও তার পরিবারকে ধন্যবাদ জানিয়েছেন।

 

একুশে সংবাদ/ চৌধু

 

 

 

 

 

 

Link copied!