AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আট ঘণ্টায় কোরবানির বর্জ্য পরিষ্কার করবেন মেয়র আতিক


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৩:৩৮ পিএম, ১৯ জুন, ২০২৩
আট ঘণ্টায় কোরবানির বর্জ্য পরিষ্কার করবেন মেয়র আতিক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম এবার কোরবানির ঈদে উৎপন্ন বর্জ্য পরিষ্কার করার সময় নিজে মাঠে থাকবেন।

 

তিনি জানান, এবার কোরবানির পর আট ঘণ্টার মধ্যে ঢাকা উত্তর সিটির বর্জ্য পরিষ্কার করার উদ্যোগ নেয়া হয়েছে।

 

কোরবানির পশুর হাট নিয়ে আয়োজিত ‘স্মার্ট বাংলাদেশ স্মার্ট হাট’ শীর্ষক এক সংবাদ সম্মেলনে সোমবার (১৯ জুন) এ কথা জানান মেয়র। এছাড়া ঢাকা উত্তরের বিভিন্ন হাটে এবার ১৫০ কোটি টাকা ক্যাশলেস লেনদেনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে বলেও জানানো হয় সংবাদ সম্মেলনে। 

 

মেয়র আতিক বলেন, ‌‘কোরবানির ঈদকে সামনে রেখে আট হাটে থাকছে ক্যাশলেস লেনদেনের ব্যবস্থা। ডিজিটাল লেনদেন বা ক্যাশলেস লেনদেনের মাধ্যমে টাকা ছাপানোর খরচ থাকে না। ছিনতাইকারী বা মলম পার্টির ঝুঁকিও থাকে না। আমরা সব কাজ স্মার্ট করার পরিকল্পনা নিয়েছি।’

 

এরই মধ্যে হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স অনলাইন করা হয়েছে বলেও জানান মেয়র। এ সময় সবাইকে এসব পরিষেবা বিল অনলাইনে পরিশোধের অনুরোধ করেন তিনি। এতে সময়, ব্যয় ও যানজট কমবে বলেও আশা করেন আতিকুল ইসলাম।

 

বাংলাদেশ ডেইরি ফারমার্স অ্যাসোসিয়েশনের (বিডিএফএ) মহাসচিব শাহ ইমরান বলেন, ‘অনেক খামারি গরু বিক্রি শেষে টাকা নিয়ে হাটের গণ্ডি থেকে বের হতে ভয় পান। এমন অনেক গল্প আমরা জানি। ক্যাশলেস লেনদেনের মাধ্যমে খামারিদের সেই ভয় থাকছে না। গত বছর শুরু হলেও খুব বেশি ট্রানজেকশন হয়নি। আশা করি এবার ট্রানজেকশন বাড়বে।’

 

বাংলাদেশ ব্যাংক ও ডিএনসিসির যৌথ আয়োজনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

 

একুশে সংবাদ/জ/এসএপি

 

Link copied!